১৬ কোটি টাকা আত্মসাৎ মামলায় ৪ ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০২ ১৬:২০:১১

সরকারি প্রতিষ্ঠানের ঠিকাদারি কাজে ব্যবহার করা ডকুমেন্ট ও পে-অর্ডার জাল করে ১৫ কোটি ৮৫ লাখ ৪৩ হাজার আত্মসাতের ঘটনায় বেসরকারি ব্যাংকের চার কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন যমুনা ব্যাংক বগুড়া শাখার সাবেক ব্যবস্থাপক শওগত আরমান, বগুড়া শাখা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা রেজানুল হক, রবিউল ইসলাম এবং কর্মকর্তা আব্দুর রউফ। আগের একটি দুর্নীতি মামলায় ব্যাংকের সাবেক ব্যবস্থাপক জেলহাজতে থাকায় তাকে এ মামলায় শোন অ্যারেস্ট দেখানো হয়।

দুদক বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমিনুল ইসলাম জানান, ২০১৮ সালের ৮ মে থেকে ২০২০ সালের ২৩ জুলাই পর্যন্ত বিভিন্ন সময়ে সাময়িক বরখাস্ত শওগত আরমান ব্যাংকের কয়েকজন কর্মকর্তার সহযোগিতায় টেন্ডার ডকুমেন্ট ও পে-অর্ডার জাল করে ১৫ কোটি ৮৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাৎ করেন। প্রাথমিক অনুসন্ধানে ব্যাংক কর্তৃপক্ষ নিশ্চিত হয়েছে, অন্তত ১০০ প্রতিষ্ঠানের অনুকূলে এ ধরনের জাল ব্যাংক নথি জমা দেয়া হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।