বর্ষসেরা ক্রিকেটার বাবর আজম, টেস্টে রিজওয়ান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০২ ১২:৫৪:৪৯

টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বে দ্বিতীয় সেরা ব্যাটসম্যান পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম।

টেস্ট ও ওয়ানডে-তেও ধারাবাহিক তিনি। যে কারণে তিন ফরম্যাটেই তার ওপর ভরসা রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সীমিত ওভারের ক্রিকেটে গত এক বছরে ব্যাট হাতে বেশ সফল তিনি। আর এই সফলতার জন্য তাকে স্বীকৃতি দিয়েছে পাকিস্তান।পেয়েছেন পাকিস্তানের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। শুক্রবার এ পুরস্কারের ঘোষণা করে পিসিবি।

সেখানে সাদা বলের ক্রিকেটে বাবর আজমকে বর্ষসেরা নির্বাচিত করেছে পিসিবি। আর বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান।

যদিও টেস্টেও সময়টা খারাপ কাটেনি বাবরের। তিন সংস্করণে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য পাকিস্তান অধিনায়ক হয়েছেন বছরের সবচেয়ে ভ্যালুয়েবল ক্রিকেটারও হয়েছেন।

২০২০ সালে চার টেস্ট, তিন ওয়ানডে ও আট টি ২০ খেলেছেন বাবর। লাল বলে এক সেঞ্চুরি, দুই ফিফটিতে ৬৭.৬০ গড়ে রান করেছেন ৩৩৮। ওয়ানডেতে তার রান ২২১, গড় ১১০.৫০, সেঞ্চুরি একটি। ৫৫.২০ গড় ও চার ফিফটিতে টি-টোয়েন্টিতে রান ২৭৬।

এ দুজন ছাড়াও বর্ষসেরার তালিকায় ঢুকে পড়েছেন ফাওয়াদ আলম। বছরের শেষ ভাগে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে ১০২ রানের বীরোচিত ইনিংস খেলেছেন তিনি। ১১ বছর পর পাওয়া তার সেঞ্চুরিটি পাকিস্তানের ব্যক্তিগত সেরা পারফরম্যান্সের পুরস্কার পেয়েছে।

ইমার্জিং আন্তর্জাতিক ক্রিকেটার হয়েছেন নাসিম শাহ। ২০১৯ সালের নভেম্বরে অভিষেক হওয়া এই পেসার আট টেস্টে নিয়েছেন ২০ উইকেট।

এছাড়া ২০২০ সালে পাকিস্তানের সেরা নারী ক্রিকেটার হয়েছেন আলিয়া রিয়াজ। দেশটির ঘরোয়া ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন কামরান ঘুলাম।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।