ডেনিশ অ্যালামনাই নেটওয়ার্ক গঠন

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২১-০১-০২ ১২:৩৩:৫৭

ডেনমার্ক ও বাংলাদেশের মধ্যে শিক্ষা, মানবসম্পদ ও আর্থ-সামাজিক বিভিন্ন উন্নয়নে ভূমিকা রাখতে গঠন করা হয়েছে ডেনিশ অ্যালামনাই নেটওয়ার্ক, বাংলাদেশ। ডেনমার্কের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উচ্চশিক্ষা ডিগ্রি ও প্রশিক্ষণ যারা শেষ করেছেন, তারাই এ সংগঠনটির উদ্যোক্তা।

অ্যালবর্গ ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বখতিয়ার রানাকে আহবায়ক ও ড. ইমরানুল হককে সদস্য সচিব করে ১৩ সদস্যের ডেনিশ অ্যালামনাই নেটওয়ার্ক গঠন করা হয়েছে। অন্যান্য সদস্যরা হলেন- ড. মোহাম্মদ আখতারুজ্জামান, ড. শেখ রাজিবুল ইসলাম, রেবেকা সুলতানা, আমরিন তালুকদার, হাসান ইমাম, ফয়সাল বিন মজিদ, সিকদার মো. তওহীদ হাসান, আবদুল কাইয়ুম, মাহমুদুল হাসান, দীন মোহাম্মদ, রিনিটা রেজওয়ানা।

সম্প্রতি ঢাকার ডেনমার্ক দূতাবাসে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সবার সম্মতিতে এ কমিটি গঠন করা হয়। এ সময় অ্যালামনাইরা ছাড়াও ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি ইস্ট্রুপ পিটারসেন, ডেনিশ ফেলোশিপ সেন্টারের এনেটে কালুন্ড ইমপেনসেন, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর জেকব কাল জেপসেন, সেক্টর কাউন্সিলর সরেন এসবন অ্যালবার্টসন উপস্থিত ছিলেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।