সোনালী–জনতাসহ ৬ ব্যাংক নেবে সহকারী প্রোগ্রামার

সোনালী–জনতাসহ ৬ ব্যাংক নেবে সহকারী প্রোগ্রামার
ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্যভুক্ত ছয় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সহকারী প্রোগ্রামার নিয়োগ দেওয়া হবে। ৭৬ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সোনালী ব্যাংকে ১৭ জন, জনতা ব্যাংকে ১৫ জন, রূপালী ব্যাংকে ২৯ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ৮ জন, প্রবাসীকল্যাণ ব্যাংকে ৫ জন এবং পল্লী সঞ্চয় ব্যাংকে ২ জন নিয়োগ পাবেন। আগ্রহী ব্যক্তিরা আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন।

যোগ্যতা
সহকারী প্রোগ্রামার পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল, ইনফরমেশন টেকনোলজি, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বা কম্পিউটার সায়েন্স ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। এসএসসি এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না।

আবেদনের সময়
১ মার্চ ২০২০ তারিখে প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

বেতন
নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী, ২২,০০০-৫৩,০৬০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।

আবেদন ফি ও পদ্ধতি
পরীক্ষার ফি বাবাদ অফেরতযোগ্য ২০০ টাকা ডাচ্–বাংলা ব্যাংক লিমিটেডের ‘রকেট’–এর মাধ্যমে প্রদান করতে হবে প্রার্থীদের। অনলাইনে erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন প্রার্থীরা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়