বছরের শেষ সপ্তাহে পিই রেশিও বেড়েছে সাড়ে ১৪ শতাংশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২১-০১-০১ ১৫:২৪:৪২

বিদায়ী বছরের শেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) সাড়ে ১৪ শতাংশ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহের শুরুতে ডিএসইর পিই ছিল ১৪.৩৯ পয়েন্টে। যা সপ্তাহ শেষে ১৬.৫০ পয়েন্টে অবস্থান করছে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ২.১১ পয়েন্ট বা ১৪.৬৬ শতাংশ বেড়েছে।

সপ্তাহ শেষে ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৮.০৬ পয়েন্টে। এছাড়া তথ্যপ্রযুক্তি খাতের ২২.৮০ পয়েন্টে, বস্ত্র খাতের ১৭.০৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৭.২২ পয়েন্টে, প্রকৌশল খাতের ১৮.৩৩ পয়েন্টে, বীমা খাতের ২০.৪৭ পয়েন্টে, বিবিধ খাতের ৪৭.৫৬ পয়েন্টে, খাদ্য খাতের ১৯.৩০ পয়েন্টে, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১০.২২ শতাংশ, চামড়া খাতের (-)১৩.৬৬ পয়েন্টে, সিমেন্ট খাতের ২৬.৭১ পয়েন্টে, আর্থিক খাতের ৫৪.৩৭ পয়েন্টে, ভ্রমণ ও অবকাশ খাতের ১৫৮.৩৬ পয়েন্টে, পেপার খাতের ৬২.৬৯ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতের ১৩.৩৬ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ১৫.৪৭ পয়েন্টে, সিরামিক খাতের ১২৫.৬৯ পয়েন্টে এবং পাট খাতের পিই (-) ৫০.৮৬ পয়েন্টে অবস্থান করছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।