মুহাম্মদ মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের নতুন এমডি ও সিইও

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-৩১ ২৩:৩৩:৪৭

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ মুনিরুল মওলা। তিনি এত দিন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন।

মুহাম্মদ মুনিরুল মওলা ইসলামী ব্যাংকের করপোরেট ইনভেস্টমেন্ট উইং, ইনভেস্টমেন্ট (ক্রেডিট) কমিটি, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট কমিটি ও রিক্রুটমেন্ট অ্যান্ড প্রমোশন কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইং এবং রিটেইল ইনভেস্টমেন্ট উইংপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৮৬ সালে ইসলামী ব্যাংকে অবেক্ষাধীন কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন মুনিরুল ব্যাংকের বিভিন্ন শাখা ও জোনপ্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন উইং ও ডিভিশনপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দেশে–বিদেশে শিক্ষা ও প্রশিক্ষণপ্রাপ্ত মুহাম্মদ মুনিরুল মওলা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি দ্য ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের ডিপ্লোমায়েড অ্যাসোসিয়েট।

সম্প্রতি তিনি নেদারল্যান্ডসভিত্তিক ফ্যাক্টরস চেইন ইন্টারন্যাশনালের (এফসিআই) ‘ডমেস্টিক অ্যান্ড ইন্টারন্যাশনাল ফ্যাক্টরিং’ শীর্ষক সম্মানজনক সার্টিফিকেট অর্জন করেছেন।

তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পেশাগত বিভিন্ন প্রতিষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে নিয়মিত অংশগ্রহণ করে আসছেন। তিনি দেশে–বিদেশে ব্যাংকিং ও অর্থনীতিবিষয়ক প্রশিক্ষণ ও সেমিনারে অংশ নিয়েছেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।