বাইডেনের প্রত্যয়ন ঠেকাতে ওয়াশিংটনে ব্যাপক শোডাউন করবে ট্রাম্প

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-৩১ ১৬:৪৩:২৪

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন ডেমোক্রেট নেতা জো বাইডেন। তাকে ৬ জানুয়ারি মার্কিন কংগ্রেসের অধিবেশনে পরবর্তী প্রেসিডেন্ট হিসাবে প্রত্যয়ন করা হবে।

কংগ্রেসের প্রত্যয়ন ঠেকাতে ওয়াশিংটনে ব্যাপক সমাবেশ করার পরিকল্পনা করেছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি ইতিমধ্যে তার সমর্থকদের সেখানে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে ইঙ্গিত দিয়েছেন, ওই সমাবেশ শান্তিপূর্ণ হবে না।

এর আগে নির্বাচনের ফল উল্টাতে কয়েক ডজন মামলা করেও লাভ হয়নি ট্রাম্প শিবিরের। সবগুলোতে হেরে গেছেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট। এমনকি সুপ্রিম কোর্টে তার আপিলও প্রত্যাখ্যান করা হয়েছে।

এখন নির্বাচনের ফল নিজের পক্ষে নিয়ে আসতে ৬ জানুয়ারির প্রত্যয়ন কার্যক্রমকেই শেষ সুযোগ হিসেবে দেখছেন ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প ফার্স্ট লেডিকে নিয়ে দক্ষিণ ফ্লোরিডার পাপ বিচে অবকাশ যাপনে আছেন। ট্রাম্প এখন ৬ জানুয়ারি কংগ্রেসের যৌথ অধিবেশন সামনে রেখে ঝামেলা পাকানোর জোর প্রয়াস চালাচ্ছেন। সে কারণে এবার নতুন বছরের পার্টির আগেই অবকাশ সংক্ষিপ্ত করে তিনি হোয়াইট হাউসে ফিরে আসছেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।