'চ্যালেঞ্জের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি'

'চ্যালেঞ্জের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি'
আমরা চ্যালেঞ্জের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি। আগামী বছরও এর ব্যতিক্রম হবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বছরের শেষদিনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালের নির্বাচনের পর থেকে বিএনপি ভোট বাতিল করে নতুন নির্বাচনের কথা বলে আসছে। প্রতিবছর শেষে তারা বলেন- আগামী বছর চ্যালেঞ্জের। কিন্তু বিএনপির বর্তমান নেতৃত্ব জনগণের কাছাকাছি যেতে পারেনি। উল্টো জনগণ থেকে ক্রমেই তারা দূরে সরে যাচ্ছে।

তিনি বলেন, ২০২০ সালে বাংলাদেশের বড় অর্জন পদ্মসেতু। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর কাজ প্রায় শেষপর্যায়ে। এ বছরের আরও বড় অর্জন হলো- করোনাকালেও বাংলাদেশের মাথাপিছু আয় বেড়েছে। ১ হাজার ৯০০ ডলার থেকে বৃদ্ধি পেয়ে মাথাপিছু গড় আয় দাঁড়িয়েছে ২ হাজার ৬৪ ডলার। এসব বিএনপি নেতাদের চোখে পড়ে না। কারণ তারা তো অন্ধকারের মধ্যে আছে। চোখ থাকতেও তারা চোখ বন্ধ করে আছেন। আমি আশা করি- আগামী বছর তারা চোখ খুলবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রসঙ্গ টেনে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি সবসময় অন্ধকারের মধ্যে থাকে। এজন্য চারদিকে অন্ধকার দেখছে। তারা বাইরের আলোতে বেরিয়ে আসার চেষ্টা করছে না।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে বের করা হবে। আমাদের দলকে আরও সুসংগঠিত করতে হবে। দলের ভেতরে সুযোগ সন্ধানীরা থাকলে দল ক্ষতিগ্রস্ত হবে। অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে দলীয় পদ থেকে বাদ দেয়ার কাজ আমরা শুরু করেছি।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা