সিএসই’র স্বতন্ত্র পরিচালক নিয়োগ

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-১৮ ১৭:৩৬:২৬

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) স্বতন্ত্র পরিচালকের ৭ শূন্য পদে নিয়োগ চূড়ান্ত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সিএসই’র প্রস্তাবিত তালিকা থেকে যোগ্য ব্যক্তিদের বাছাই করে নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে এ নিয়ন্ত্রক সংস্থা।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিএসইসির নিয়মিত কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকেরা হলেন – অধ্যাপক এস.এম সালামত উল্লাহ ভূইয়া, এস.এম আবু তৈয়ব, মোহাম্মদ আব্দুল মালেক, সোহেল মাহমুদ সাকুর, লিয়াকত হোসেন চৌধুরী, আসিফ ইব্রাহিম ও ব্যারিস্টার আনিতা গাজী ইসলাম। এরমধ্যে অধ্যাপক এস.এম সালামত উল্লাহ ভূইয়া ও এস.এম আবু তৈয়ব সিএসইতে স্বতন্ত্র পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

৭ স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৪ জনের তালিকা পাঠায় সিএসই। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভায় নতুন নিয়োগ পাওয়া ৭ জন পরিচালকের মধ্য থেকে একজনকে চেয়ারম্যান নির্বাচিত করা হবে।

উল্লেখ্য, উভয় স্টক এক্সচেঞ্জের পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া ১ জন কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেকজন রয়েছেন ব্যবস্থাপনা পরিচালক।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।