রাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ

রাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ
অবশেষে পদত্যাগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী। গত ৩০ ডিসেম্বর উপাচার্যের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টায় উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়। অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে ৫০৫তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেট সদস্য ও মাদার বখশ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল আলীম। তিনি বলেন, ‘শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী গতকাল পদত্যাগ করেছেন। আজ জরুরি সিন্ডিকেট সভায় সেটি গৃহীত হয়েছে।’

পদত্যাগের বিষয়ে জানতে অধ্যাপক এম এ বারীকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীকে অব্যাহতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটির সঙ্গে অসহযোগিতামূলক অসদারচণ করেছেন।

এরপর গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির মিটিংয়ে রেজিস্ট্রারের উপস্থিতি ও মন্ত্রণালয়ের নির্দেশনার পরও তাকে অব্যাহতি না দেওয়ায় শিক্ষকদের তোপের মুখে পড়েন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। শিক্ষকদের বিরোধিতার মুখে একপর্যায়ে তিনি সভা স্থগিত করেন। এরপর থেকে নিজ দফতরে আসেননি অধ্যাপক এমএ বারী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি