কাশ্মীর ইস্যুতে বিমানবন্দর থেকেই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত

কাশ্মীর ইস্যুতে বিমানবন্দর থেকেই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত
ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের জনগণের ওপর নিপীড়নের প্রতিবাদ ও সমালোচনাকারী ব্রিটিশ এমপি ডেবি আব্রাহামসকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে। তিনি তার একটু আগেই ব্রিটেন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করেন।

ডেবি আব্রাহামস ব্রিটেনের বিরোধী লেবার দলের সংসদ সদস্য যিনি কাশ্মীর বিষয়ক ব্রিটিশ সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি। তাকে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ কাস্টমস ক্লিয়ারেন্স দিতে অস্বীকৃতি জানায় এবং তার ভারতীয় ভিসার বৈধতা প্রত্যাখ্যান করে। ডেবি আব্রাহামসের ব্রিটিশ দপ্তর থেকে এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

ডেবি আব্রাহামসের ভারতে প্রবেশাধিকার কেন প্রত্যাখ্যান করা হয়েছে এবং তার ভিসা কেন বাতিল করা হয়েছে তার কোনো কারণ দেখাননি বিমানবন্দর কর্মকর্তারা। আব্রাহামসের ভারতীয় ভিসার মেয়াদ রয়েছে চলতি ২০২০ সালের অক্টোবর মাস পর্যন্ত। ভারতীয় কর্তৃপক্ষ ভিসা প্রত্যাখ্যান করার পর তিনি দিল্লি থেকে দুবাই চলে যান। সেখান থেকে ব্রিটেনে ফিরবেন।

গত বছরের ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের স্বায়ত্ত্বশাসনের মর্যাদা বাতিল করে ভারতের সঙ্গে একীভূত করে নেয়। ডেবি আব্রাহামস শুরু থেকেই এর বিরুদ্ধে সমালোচনা ও প্রতিবাদ করে আসছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া