বাংলাদেশে আসছে না জেসন হোল্ডার ও কাইরন পোলার্ড

বাংলাদেশে আসছে না জেসন হোল্ডার ও কাইরন পোলার্ড
বড় তারকাদের ছাড়াই বাংলাদেশ সফরে আসবে ওয়েস্ট ইন্ডিজ। করোনাভাইরাসের কারণে নিয়মিত খেলোয়াড়দের ১০ জনকে পাচ্ছে না তারা। আসছেন না টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার ও ওয়ানডে অধিনায়ক কাইরন পোলার্ড।

যারা আসছে না, তাদের বেশিরভাগই করোনার মধ্যে টি-টোয়েন্টি লিগ মাতিয়েছেন। দুটি টেস্ট ও তিনটি ওয়ানডের জন্য মঙ্গলবার দল ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। করোনাভাইরাস শঙ্কায় পোলার্ড ও হোল্ডার ছাড়া নাম সরিয়ে নিয়েছেন ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রোস্টন চেইস, শেলডন কটরেল, এভিন লুইস, শেই হোপ, শিমরন হেটমায়ার ও নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন ও শেন ডাওরিচ।

করোনাভাইরাসের সময় দেশের বাইরের সিরিজে খেলোয়াড়দের না খেলার স্বাধীনতা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। কেউ সরে দাঁড়ালে তা ভবিষ্যতে তার খেলার পথে বাধা হবে না। হোল্ডারের অনুপস্থিতিতে টেস্ট দলকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট।

২০১৮ সালে সবশেষ বাংলাদেশ সফরে তিনিই এই সংস্করণে নেতৃত্ব দিয়েছিলেন ক্যারিবিয়ানদের। সহ-অধিনায়ক করা হয়েছে নিউ জিল্যান্ডে সবশেষ সিরিজে ভালো করা জার্মেইন ব্ল্যাকউডকে। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান ক্যাভেম হজ। তার দলে আসায় ভূমিকা রেখেছে কার্যকর বাঁহাতি স্পিনও। ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফরে রিজার্ভ হিসেবে থাকা বাঁহাতি ওপেনার শেন মোজলি এবং কাইল মায়ার্স এসেছেন দলে।

জোমেল ওয়ারিক্যান ও ভিরাসামি পেরমলের সঙ্গে স্পিনে আছেন রাকিম কর্নওয়াল। পোলার্ডের অনুপস্থিতিতে ওয়ানডে দলের নেতৃত্ব পেয়েছেন জেসন মোহাম্মেদ। ২০১৮ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন তিনি। এই সংস্করণে সহ-অধিনায়ক সুনিল আমব্রিস।

প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার আকিল হোসেইন ও বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান কেজর্ন ওটলি।

২০২১ সালের ১০ জানুয়ারি ঢাকায় পৌঁছাবে ওয়েস্ট ইন্ডিজ দল। ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ হবে ২০ ও ২২ জানুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। এর আগে ১৮ জানুয়ারি ক্যারিবিয়ানরা প্রস্তুতি হিসেবে একদিনের ম্যাচ খেলবে বিকেএসপিতে। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ২৫ জানুয়ারি, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

২৮ থেকে ৩১ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজ চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু ৩ ফেব্রুয়ারি, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু ১১ ফেব্রুয়ারি।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনিল আমব্রিস, এনক্রুমা বোনের, জশুয়া ডি সিলভা, জামার হ্যামিল্টন, শেমার হোল্ডার, আকিল হোসেইন, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্থি, কেজর্ন ওটলি, রভম্যান পাওয়েল, রেমন রিফার, রোমারিও শেফার্ড, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দল: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনের, জন ক্যাম্পবেল, রাকিম কর্নওয়াল, জশুয়া ডি সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, ক্যাভেম হজ, আলজারি জোসেফ, কাইল মায়ার্স, শেন মোজলি, ভিরাসামি পেরমল, কেমার রোচ, রেমন রিফার, জোমেল ওয়ারিক্যান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়