হাসপাতালে ভর্তি অভিনেতা আমির সিরাজী

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-৩০ ১২:৩৮:২৬, আপডেট: ২০২১-০১-০৫ ১১:৪৮:৪৮

অভিনেতা আমির সিরাজীর অবস্থা সংকটাপন্ন।২৭ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন চলচ্চিত্র অভিনেতা আমির সিরাজী।হাসপাতালে ভর্তির পরের দিন তাঁর হার্টে সমস্যা ধরা পড়ে।এরপর তাকে ময়মনসিংহ থেকে ঢাকায় নিয়ে আসা হয়েছে। এই অভিনেতাকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয় বলে জানা গেছে।

আমির সিরাজীর অসুস্থতার খবর নিশ্চিত করেন তার বড় মেয়ে নূরজাহান সিরাজী। এই মুহূর্তে তিনি এই অভিনেতার দেখভাল করছেন।

নূরজাহান গণমাধ্যমকে বলেন, , দুদিন আগে রাত ৮টার দিকে তার বাবা পান খেয়ে হঠাৎ প্রচণ্ড ঘামতে থাকেন। এরপর তার বুকে ব্যথা শুরু হয়। বাসায় প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও তার শারীরিক অবস্থা ক্রমেই খারাপ হতে থাকে। সঙ্গে সঙ্গে এই অভিনেতাকে ময়মনসিংহের গফরগাঁওয়ের একটি হাসপাতালে নেয়া হয়।বাবার শারীরিক অবস্থা গুরুতর। ডাক্তার ঢাকায় পাঠাতে বলেছেন।

তিনি জানান, তার বাবা ডায়াবেটিস, উচ্চরক্তচাপসহ বেশকিছু সমস্যায় ভুগছিলেন। ঢাকায় সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করে তার চিকিৎসা শুরু হবে। তার বাবা এই মুহূর্তে কথা বলতে পারছেন না। কথা বলতে চাইলে জড়িয়ে যাচ্ছে।

আমির সিরাজী যাত্রাপালায় অভিনয়ের মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেন। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের বিজ্ঞাপন দেখে তিনি ঢাকায় আসেন। তিনি চলচ্চিত্রে অভিনয়ের প্রতি আগ্রহী হয়ে ওঠেন। তার অভিনীত প্রথম ছবি ইবনে মিজান পরিচালিত ‘পাতাল বিজয়’।

আমির সিরাজীর মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র মতিন রহমান পরিচালিত ‘রাধা কৃষ্ণ’। ছবিটি ১৯৮৫ সালের ৫ জানুয়ারি মুক্তি পায়। প্রায় তিন যুগের ক্যারিয়ারে তিনি সাত শতাধিক ছবিতে অভিনয় করেছেন।এই অভিনেতা ১৯৯১ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন। তিনি চেয়েছিলেন সিনেমার পাশাপাশি নিয়মিত নাটকেও অভিনয় করবেন। কিন্তু চলচ্চিত্রের ব্যস্ততায় নাটকে তার খুব বেশি অভিনয় করা হয়ে ওঠেনি।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।