বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান ইসলামী ব্যাংকের

বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান ইসলামী ব্যাংকের
ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংক দেশের জাতীয় আস্থা ও বিশ্বাসের প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এই ব্যাংক দেশের এক তৃতীয়াংশের বেশি রেমিট্যান্স আহরণের মাধ্যমে বৈদেশিক মুদ্রার রিজার্ভে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ভার্চুয়্যাল প্লাটফর্মে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৭টি নতুন শাখা উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

তিনি বলেন, গ্রাহক ও কর্মকর্তাদের মধ্যে সততা ও শরীয়াহর নীতি অবলম্বন, কর্মকর্তাদের আন্তরিকতা, নিষ্ঠা ও আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবার ফলেই ইসলামী ব্যাংক শ্রেষ্ঠত্বের এই অবস্থানে পৌঁছেছে।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংক বর্তমানে ৩৭৩টি শাখা, ১৬২টি উপশাখা, ২২০৩টি এজেন্ট আউটলেট ১৬০০ এর অধিক এটিএম/সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের আধুনিক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। অতীতের সকল রেকর্ড অতিক্রম করে চলতি বছরে ইসলামী ব্যাংকের আমানত বেড়েছে প্রায় ২৩ হাজার কোটি টাকা। ইতোমধ্যে ইসলামী ব্যাংক ১ লক্ষ কোটি টাকার বিনিয়োগ (ক্রেডিট) মাইলফলক অতিক্রম করেছে। নতুন এই শাখাগুলো থেকে আর্থিক সেবা গ্রহণের মাধ্যমে সংশ্লিষ্ট অঞ্চলে উদ্যোক্তাদের নিজেদের ব্যবসা, এলাকা এবং সর্বোপরি দেশের উন্নয়নে কাজ করার জন্য আহ্বান জানান। এছাড়া প্রান্তিক জনগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে কাজ করতে শাখাপ্রধান ও কর্মকর্তাদের প্রতি নির্দেশ প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মোশাররফ হোসাইন। প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহী ও সংশ্লিষ্ট শাখা প্রাঙ্গনে আয়োজিত পৃথক অনুষ্ঠানে ব্যাংকের জোনপ্রধান, শাখাপ্রধান, নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ ভার্চুয়াল প–াটফর্মে প্রধান কার্যালয়ে আয়োজিত এই অনুষ্ঠানে যুক্ত হন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন