ডিএসইর এজিএমে নগদ লভ্যাংশ অনুমোদন

ডিএসইর এজিএমে নগদ লভ্যাংশ অনুমোদন
দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ৫৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সভায় পর্ষদ ঘোষিত ৩ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সোমাবার (২৮ ডিসেম্বর) রাতে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে ডিজিটাল প্লাটফর্মে এজিএম অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় শেয়ারহোল্ডারদের মধ্যে বক্তব্য রাখেন শহীদুল্লাহ সিকিউরিটিজের এমডি শরীফ আনোয়ার হোসেন, শ্যামল ইকু্ইটি ম্যানেজমেন্টের এমডি সাজেদুল ইসলাম, এন.এল.আই সিকিউরিটিজজের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহেদ ইমরান, মডার্ন সিকিউরিটিজজের এমডি খুজিস্তা নূর-ই-নাহরীন, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেসের এমডি মোস্তাক আহমেদ সাদেক, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেসের এমডি আহমেদ রশিদ লালী, প্রুডেনশিয়াল সিকিউরিটিজ লিমিটেডের এমডি আহমেদুল হক, বুলবুল সিকিউরিটিজের এমডি এ এস শাহুদুল হক বুলবুল এবং গ্রীনল্যান্ড ইকুইটিজের এমডি এম রাজিব আহসান৷

এছাড়াও ডিএসই পরিচালনা পর্ষদের পক্ষে আরো বক্তব্য রাখেন পরিচালক রকিবুর রহমান এবং নব নির্বাচিত পরিচালক সিদ্দিকুর রহমান৷

সভায় ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছর পরিচালনা পর্ষদের সুপারিশ কৃত ৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবং পরবর্তী অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাদের পারিতোষিক নির্ধারণ করা হয়।

এ ছাড়াও সমাপ্ত অর্থবছরের কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন, নিরীক্ষকবৃন্দের প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরনী গ্রহন, বিবেচনা ও সর্বসম্মতিভাবে অনুমোদন হয়।

পরে ডিএসই টাওয়ার প্রজেক্ট, নতুন প্রোডাক্টসহ শেয়ারহোরল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক৷

স্বাগত বক্তব্য ইউনুসুর রহমান বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী। মুজিববর্ষ উপলক্ষে ডিএসই বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে-ইতিমধ্যে আমরা মুজিববর্ষ উপলক্ষে বেশকিছু কর্মসূচি সফলভাবে সম্পন্ন করেছি।

তিনি বলেন, নব নির্মিত ডিএসই টাওয়ারের লেভেল-১ এ জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, আধুনিক ও তথ্য সমৃদ্ধ মুজিব কর্ণার স্থাপন, বিশ্বের বিভিন্ন স্টক এক্সচেঞ্জ এবং ফেডারেশন অব এক্সচেঞ্জ (ডব্লিউএফই)সহ পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিগনের অংশগ্রহণে বিশ্ব দরবারে সোনার বাংলা গঠনে “পুঁজিবাজার ও বঙ্গবন্ধুর অর্থনৈতিক স্বপ্ন” শীর্ষক একটি ওয়েবিনার অনুষ্ঠানের আয়োজন এবং বঙ্গবন্ধু, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কর্ম, ইতিহাস এবং সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য জাতীয় পর্যায়ে ২০জন বিশিষ্ট ব্যক্তিকে উত্তরীয় প্রদান করার উদ্যোগ নিয়েছি।

এছাড়াও একটি মূল্যবান সচিত্র গ্রন্থ প্রকাশ এবং দেশব্যাপী স্কুল ও কলেজ পর্যায়ের ছাত্র ছাত্রীদের জন্য চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত