‘জনতার হাতে ক্ষমতা ফিরেছে বলেই দেশের উন্নয়ন'

‘জনতার হাতে ক্ষমতা ফিরেছে বলেই দেশের উন্নয়ন'
ক্ষমতা জনতার হাতে ফিরেছে বলেই দেশের উন্নয়ন করা সম্ভব হচ্ছে এবং এর সুফল দেশের সাধারণ মানুষ পাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকালে গণভবন থেকে অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনার বৈঠকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামী বছর থেকেই অষ্টম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়ন শুরু হবে। জাতির পিতার যে স্বপ্ন ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তোলা সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, অগণতান্ত্রিক ধারার সরকার ক্ষমতায় ছিল বলেই স্বাধীন দেশ হওয়ার পরও উন্নয়ন হয়নি। স্বাধীন দেশ হয়েও বহির্বিশ্বের কাছে হাত পাতা, খুবই লজ্জাজনক অধ্যায় ছিল।

তিনি আরও বলেন, স্বাধীন দেশকে কেউ অবহেলার চোখে দেখলে এটা আমাদের জন্য লজ্জাজনক। যেহেতু গণতন্ত্রের ধারাবাহিকতা ছিল না, হত্যা কু ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়েছিল এবং স্বৈরশাসকরা বার বার ক্ষমতা এসেছিল, ওই ক্ষমতাটা ক্যান্টনমেন্টের ভিতরে বন্দি ছিল যে কারণে উন্নয়নের গতিধারা অব্যাহত থাকেনি। সেখান থেকে জনগণের ক্ষমতা জনগণের হাতে আমরা ফিরিয়ে দিয়েছি, এজন্য উন্নয়নের ধারা সচল হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু