আগামী বছর ‘বঙ্গবন্ধু জাতীয় শিল্প পুরস্কার’ চালু করা হবে: শিল্প প্রতিমন্ত্রী

আগামী বছর ‘বঙ্গবন্ধু জাতীয় শিল্প পুরস্কার’ চালু করা হবে: শিল্প প্রতিমন্ত্রী
আগামী বছর (২০২১) থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু জাতীয় শিল্প পুরস্কার’ চালু করবে শিল্প মন্ত্রণালয়। শিল্প খাতে বিশেষ অবদানের জন্য এ পুরস্কার দেওয়া হবে।

সোমবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এতে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শিল্প সচিব কে এম আলী আজম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের যেসব কারখানা শিল্প উন্নয়নে কাজ করছে তাদের অনুপ্রেরণা দিতে শিল্প মন্ত্রণালয় সর্বোচ্চ চেষ্টা করে। সেই লক্ষ্যে আগামী বছর থেকে বঙ্গবন্ধু জাতীয় শিল্প পুরস্কার প্রদান করা হবে। ইতোমধ্যে এ পুরস্কার প্রদানের জন্য কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, ব্যবসায়ীদের প্রণোদনা প্রদানের অংশ হিসেবে শিল্প মন্ত্রণালয় নিয়মিত রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার, সিআইপি শিল্প কাড, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড, জাতীয় এসএমই পুরস্কার, ইনস্টিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন ক্রেস্ট দেয়।

এ সময় ব্যবসায়ীদের উদ্দেশে কামাল আহমেদ মজুমদার বলেন, আপনারা পণ্য নিয়ে বাজারে সিন্ডিকেট করছেন। দয়া করে কাজটি করবেন না। আপনাদের সিন্ডিকেটের কারণে সরকার ও দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু