তৃতীয় দিনই জয়ের সুবাস পাচ্ছে ভারত

তৃতীয় দিনই জয়ের সুবাস পাচ্ছে ভারত
বক্সিং ডে টেস্টে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) তিন দিনই কর্তৃত্ব করল ভারত। তৃতীয় দিন শেষে জয়ের সুবাসও পাচ্ছে আজিঙ্কা রাহানের দল। এখন প্রথম টেস্টের মতো নাটকীয় কিছু না হওয়ার অপেক্ষা। ভারতীয় বোলারদের দাপটে এদিন দ্বিতীয় ইনিংসে ১৩৩ রানে ৬ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। হাতে লোয়ার অর্ডারের ৪ উইকেট রেখে লিড নিয়েছে মাত্র ২ রানের।

দ্বিতীয় দিন হাতে ৫ উইকেট রেখে ৮২ রানের লিড নিয়ে শেষ করা ভারত তৃতীয় দিনের শুরুতে খুব একটা সুবিধা করতে পারেনি। ৩২৬ রানে অলআউট হয় তারা। লিড দাঁড়ায় ১৩১ রানের। আগের দিন সেঞ্চুরি করে অপরাজিত থাকা অধিনায়ক রাহানে ফেরেন ১১২ রান করে। তার সঙ্গে থাকা রবিন্দ্র জাদেজা ৫৭ রান করে সাজঘরে ফেরেন।

প্রথম ইনিংসে ১৯৫ রানে অলআউট হওয়া স্বাগতিক অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসেও ঘুরে দাঁড়াতে পারেনি। শুরুতে জো বার্নস ফিরে যান ৪ রান করে। এরপর মার্নাস লাবুশানে ২৮ রান করে সাজঘরে ফেরেন। ওপেনার ম্যাথু ওয়েড ৪০ রান করে আউট হন জাদেজার স্পিন ফাঁদে পা দিয়ে। দলের হাল ধরতে হতো অভিজ্ঞ স্টিভ স্মিথের। কিন্তু ৩০ বল ৮ রান করে বিদায় নেন তিনিও।

পরে ট্রাভিস হেড ১৭ রান করতেই তাকে তুলে নেন তরুণ পেসার মোহাম্মদ সিরাজ। অন্য তরুণ অলরাউন্ডার ক্যামেরুন গ্রিনকে ক্রিজে রেখে মাত্র ১ রান তুলে সাজঘরের দিকে হাঁটতে শুরু করেন অধিনায়ক টিম পেইন। তবে লোয়ার অর্ডারের প্যাট কামিন্স তরুণ গ্রিনকে নিয়ে দিনটা পাড়ি দেন। ১৭ রানে থাকা গ্রিন চতুর্থ দিন মাঠে নামবেন দলের রান এগিয়ে নিতে। তার সঙ্গে নামবেন ১৫ রান করা কামিন্স।

মেলবোর্নে টেস্টে অসাধারণ তিনটি দিন কাটানো ভারতের জন্য একমাত্র দুশ্চিন্তা ইনজুরিতে পড়েছেন উমেশ যাদব। ১ উইকেট নেওয়া যাদব মাত্র ৩.৩ ওভার বল করেই মাঠ ছাড়েন। কাফ ইনজুরিতে পড়েছেন তিনি। চতুর্থদিন মাঠে নামতে পারবেন কিনা বলা দুষ্কর। এমনকি মোহাম্মদ শামির মতো তিনিও সিরিজ থেকে ছিটকে পড়বে কিনা স্ক্যান রিপোর্ট পেলেই জানা যাবে। তার ইনজুরি বিপাকে ফেলতে পারে ভারতকে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়