মিসরে করোনা হাসপাতালে আগুন, নিহত ৭

মিসরের রাজধানী কায়রোতে শনিবার করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া একটি প্রাইভেট হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ঘটে। এতে অন্তত সাতজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়েকজন। খবর রয়টার্স সূত্র এ তথ্য জানা যায়।

কায়রো থেকে ৩০ কিলোমিটার দূরে উত্তরপূর্বাঞ্চলের এল ওবুর নামক স্থানে মিসর আল আমাল হাসপাতালে শনিবার ভোর ৯টার দিকে আগুন লাগে। প্রাথমিক তদন্ত শেষে নিরাপত্তা ও হাসপাতাল সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক বিভ্রাটের কারণেই আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর হাসপাতাল খালি করে বন্ধ করে দেয়া হয় এবং রোগীদের একটি পাবলিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আগুনের কারণ বের করতে জন্য পুলিশ ও তদন্তকারীরা অনুসন্ধান চালাচ্ছেন। বার্তা সংস্থা এপি জানায়, গত জুনে মিশরের বন্দর নগর আলেক্সান্দ্রিয়ার একটি প্রাইভেট হাসপাতালে এরকম একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এতে ৭ জনের মৃত্যু হয় ও একজন আহত হন।

উল্লেখ্য, এর আগে মে মাসেও কায়রোর একটি করোনাভাইরাস আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে তাতে কেউ হতাহত হননি। মিসরে গত কয়েক সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শনিবার সেখানে নতুন করে ১ হাজার ১৮৯ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩১ হাজার ৩১৫ তে এবং মোট মৃত্যুর সংখ্যা ৭ হাজার ৩৫২।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া