জিম্বাবুয়ে দল ঢাকায়, খেলবে পূর্ণাঙ্গ সিরিজ

স্পোর্টস ডেস্ক প্রকাশ: ২০২০-০২-১৫ ২০:০৯:৪১

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে এসে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছে ক্রেইগ আরভিনের দল।।

শুরুতে এক ম্যাচের টেস্ট সিরিজ থাকায় আজ শুধু টেস্ট দলই ঢাকায় পৌঁছেছে। মিরপুরে দুই দলের মধ্যকার একমাত্র টেস্টটি শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। তার আগে জিম্বাবুয়ে ক্রিকেট দল ১৮-১৯ ফেব্রুয়ারি দুদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে সফরকারীদের ম্যাচটি অনুষ্ঠিত হবে। টেস্টের পর সিলেটে হবে ওয়ানডে সিরিজ। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে।

এদিকে, এবারে জিম্বাবুয়ের টেস্ট দলকে নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন। প্রথমবার সন্তানের বাবা হবেন নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসন। যে কারণে মিরপুর টেস্টে তাকে পাবে না দল। উইলিয়ামসনের পরিবর্তে অধিনায়ক করা হয়েছে আরভিনকে।

অন্যদিকে, জিম্বাবুয়ের স্ট্রাইক বোলার কাইল জারভিসও নেই এবারের টেস্ট দলে। ইনজুরির কারণে রাখা হয়নি তাকে। নেই আরেক অভিজ্ঞ তেন্দাই চাতারাও। ইনজুরির ছোবলে ডানহাতি পেসার দলের বাইরে। ২০১৭ সালে সবশেষ টেস্ট খেলা ক্রিস্টোফার এমপফুকে ডাকা হয়েছে দলে।

টেস্টের পর সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে। এরপর ঢাকায় ফিরে আসবে দু’দল। আর মিরপুরে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি হবে। পরে ১২ মার্চ ঢাকা ত্যাগ করবে জিম্বাবুয়ে দল।

জিম্বাবুয়ের বাংলাদেশ খেলার সূচি:

১৮-১৯ ফেব্রুয়ারি: দুই দিনের প্রস্তুতি ম্যাচ

২২-২৬ ফেব্রুয়ারি: একমাত্র টেস্ট, মিরপুর

০১ মার্চ: প্রথম ওয়ানডে, সিলেট
০৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে, সিলেট
০৬ মার্চ: তৃতীয় ওয়ানডে, সিলেট

০৯ মার্চ: প্রথম টি-টোয়েন্টি, মিরপুর
১১ মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর
১২ মার্চ: জিম্বাবুয় দলের ঢাকা ত্যাগ

প্রতিটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হবে দিবা-রাত্রির।

জিম্বাবুয়ে স্কোয়াড: ব্রেন্ডন টেইলর, ক্রিস এমপফু, রেগিজ চাকাবা, টিমিচেন মারুমা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিনোটেন্ডা মুতুমবদজি, সিকান্দার রাজা, কার্ল মুমবা, ডোনাল্ড তিরিপানো, প্রিন্স মাসভাউরে, ভিক্টর নিয়াওচি, এইন্সল এনডলভু, চার্লটন তিসুমা এবং ব্রায়ান মুদজিনগানইয়ামা।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।