সূচকের ব্যাপক উত্থানে শেষ হয়েছে লেনদেন

সূচকের ব্যাপক উত্থানে শেষ হয়েছে লেনদেন
বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ২১৮ পয়েন্টে অবস্থান করছে। যা গত ১৬ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থান সূচকটির। এদিকে আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। ঢাকা স্টক এক্সেচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৪০৫ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১৬০ কোটি ৮০ লাখ টাকা বেশি। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ২৪৪ কোটি ৮৭ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২১৮ পয়েন্টে। যা গত এক বছর ৪ মাস বা ১৬ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থান সূচকের। এর আগে ২০১৯ সালের ২৫ আগস্ট এই সূচকের অবস্থান ছিল ৫ হাজার ২২৩ পয়েন্টে।

অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৪০ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৬০টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০৮টির, দর কমেছে ৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৮টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ২৪৪ পয়েন্ট। সিএসইতে লেনদেন হয়েছে ৭৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, দর কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত