বিক্রি হচ্ছে জেমস বন্ডের প্রযোজনা প্রতিষ্ঠান এমজিএম

বিক্রি হচ্ছে জেমস বন্ডের প্রযোজনা প্রতিষ্ঠান এমজিএম
‘জেমস বন্ড’ চলচ্চিত্র যে প্রযোজনা প্রতিষ্ঠান নির্মাণ করেছে, সেই এমজিএম হোল্ডিংস এবার বিক্রি হতে বসেছে। সম্ভাব্য খরিদ্দারের খোঁজ নিজেরাই শুরু করেছে কোম্পানিটি।

বিজনেস ইনসাইডারের খবরে জানা গেছে, কোম্পানিটি ইতিমধ্যে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে। কোম্পানিটির বাজারমূল্য এখন ৫৫০ কোটি ডলার। ঋণের স্থিতি আমলে নেওয়ার পরই এমজিএমের মূল্য এতটা দাঁড়ায়।

অনেক জনপ্রিয় চলচ্চিত্র ও টিভি সিরিয়াল প্রযোজনা বা বাজারজাত করেছে এমজিএম। এর মধ্যে আছে ‘লিগ্যালি ব্লন্ড’ ও ‘আ স্টার ইজ বর্ন’-এর মতো জনপ্রিয় সব নাম। এতে কোম্পানিটির বাজারমূল্য আরও বেড়ে যাবে বলে মনে করেন বিশ্লেষকেরা। তবে ‘জেমস বন্ড’ চলচ্চিত্রের জন্য এমজিএম সবচেয়ে বিখ্যাত। ‘জেমস বন্ড’ চলচ্চিত্র তারা অবশ্য একা প্রযোজনা করেনি, তাদের সঙ্গে হোল্ডিং কোম্পানি ডানজাকও ছিল। সম্প্রতি তারা স্ট্রিমিং সেবা এপিক্সও চালু করেছিল।

অনেক জনপ্রিয় চলচ্চিত্র ও টিভি সিরিয়াল প্রযোজনা বা বাজারজাত করেছে এমজিএম। এর মধ্যে আছে ‘লিগ্যালি ব্লন্ড’ ও ‘আ স্টার ইজ বর্ন’-এর মতো জনপ্রিয় সব নাম। এতে কোম্পানিটির বাজারমূল্য আরও বেড়ে যাবে বলে মনে করেন বিশ্লেষকেরা।

এমজিএম আশা করছে, শুধু হলিউডের পরিচিত প্রযোজনা প্রতিষ্ঠানগুলোই নয়, আরও অনেক কোম্পানিই তাদের ব্যাপারে আগ্রহ দেখাবে। তবে বিজনেস ইনসাইডার এ ব্যাপারে এমজিএমের মন্তব্য জানতে চাইলে রাজি হয়নি তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া