জনশক্তি খাতে বাংলাদেশ বিপুল সম্ভাবনাময়

জনশক্তি খাতে বাংলাদেশ বিপুল সম্ভাবনাময়
জাপানের ইয়োকোহামায় পোর্ট মেমোরিয়াল হলে গতকাল ‘বাংলাদেশে বাণিজ্য, বিনিয়োগ ও মানবসম্পদ উন্নয়ন’ বিষয়ক সেমিনারের আয়োজন করেছে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে শতাধিক জাপানি ব্যবসা প্রতিষ্ঠান এবং কর্মী প্রেরণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ সেমিনারে দেশে বিনিয়োগের পরিবেশ ও বিনিয়োগকারীদের জন্য বিভিন্ন প্রণোদনার কথা উল্লেখ করে জাপানি ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশে তথ্যপ্রযুক্তি, পোশাক শিল্প, চামড়াসহ বিভিন্ন খাতে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, জনশক্তি খাতে বাংলাদেশ বিপুল সম্ভাবনাময়। সরকারের সঠিক পদক্ষেপ ও ব্যবস্থাপনায় দেশের জনসংখ্যা আজ জনসম্পদে রূপ নিয়েছে।

জাপানে ক্রমহ্রাসমান জনসংখ্যার পরিপ্রেক্ষিতে সৃষ্ট জনশক্তির চাহিদা মেটাতে বাংলাদেশকে স্বল্প দক্ষ ও দক্ষ লোকবলের অন্যতম উৎস আখ্যায়িত করে রাষ্ট্রদূত জাপানের জনশক্তি নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোকে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের অনুরোধ জানান।

ইয়োকোহামা সিটি অফিসের নির্বাহী পরিচালক হিরোইউকি ওকামোতোও বক্তব্য প্রদান করেন। বাংলাদেশে জাপানি বিনিয়োগের চিত্র তুলে ধরেন জাইকার পরিচালক আকিতো তাকাহাসি। বাংলাদেশে বিনিয়োগের সুবিধা উপস্থাপন করেন দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর ড. আরিফুল হক, বাংলাদেশের মানবসম্পদ উন্নয়ন নিয়ে আলোচনা করেন শ্রম কাউন্সেলর জাকির হোসেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ