গৃহ নির্মাণ ঋণ পাবেন চুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা

গৃহ নির্মাণ ঋণ পাবেন চুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা
চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদানের জন্য সোনালী ব্যাংক এবং অর্থ মন্ত্রণালয়ের অধীন অর্থ বিভাগের মধ্যে একটি ত্রি-পক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত রবিবার (২০ ডিসেম্বর) সকালে অর্থ বিভাগের সভাকক্ষে এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিতে চুয়েটের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, সোনালী ব্যাংকের পক্ষে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম এবং অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান স্বাক্ষর করেন। এ সময় চুয়েটের পক্ষে স্বাক্ষী হিসেবে শিক্ষক সমিতির সভাপতি ও যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক উপস্থিত ছিলেন।

এ চুক্তির স্বাক্ষরের মধ্য দিয়ে চুয়েটের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাঁদের নিজস্ব গৃহ নির্মাণ ও ফ্ল্যাট ক্রয়ের ক্ষেত্রে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করতে সক্ষম হবেন। চুক্তির আওতায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা প্রচলিত ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণে সর্বনিম্ন ২০ লাখ থেকে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন।

মাত্র পাঁচ শতাংশ সরল সুদে ২০ বছর মেয়াদে এই ঋণের টাকা পরিশোধ করা যাবে। এই চুক্তির আওতায় ৫ম গ্রেড ও তদুর্ধ্ব শিক্ষক-কর্মকর্তারা ৫০ লাখ টাকা, ৯ম-৬ষ্ঠ গ্রেডের শিক্ষক-কর্মকর্তারা ৪৫ লাখ টাকা, ১০ম-১৩তম গ্রেডের কর্মকর্তা-কর্মচারীরা ৩০ লাখ টাকা, ১৪তম-১৭তম গ্রেডের কর্মচারীগণ ২৫ লাখ টাকা এবং ১৮তম-২০তম গ্রেডের কর্মচারীগণ ২০ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন