ইন্সুমামা’ অ্যাপ চালু করলো গ্রীন ডেল্টা

ইন্সুমামা’ অ্যাপ চালু করলো গ্রীন ডেল্টা
তাৎক্ষণিক হিসাব খোলা, পলিসি নেয়াসহ একগুচ্ছ স্মার্ট সেবা নিয়ে দেশের বীমা খাতে প্রথমবারের মত কৃত্তিম বুদ্ধিমত্তা ভিত্তিক’ মোবাইল অ্যাপ চালু করলো গ্রীনডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড।

রোববার (২০ ডিসেম্বর) এক ভার্চুয়াল সভায় পরিচয় করিয়ে দেয়া হয় ইন্সুমামা’ নামের অ্যাপটি; যার মাধ্যমে বীমা গ্রাহকরা প্রিমিয়াম জমা এবং পলিসি নবায়ন করতে পারবেন অনলাইনেই।

ইন্সুমামা অ্যাপের উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ। সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন। গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরীর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশান অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) - সভাপতি সৈয়দ আলমাস কবীর।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক ও উপদেষ্টা নাসির উদ্দিন আহমেদ চৌধুরী।

ইন্সুমামা মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের বীমাখাতের গণঅন্তর্ভুক্তিতে ইতিবাচক ফলাফল’ আসবে বলে আশা প্রকাশ করেন ড. এম মোশাররফ হোসেন এফসিএ, চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ।

তিনি বলেন, দেশের সকল মানুষের কাছে সকল সেবা সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচী বাস্তবায়ন করছে সরকার। দেশের প্রযুক্তিখাতে উন্নয়নের সাথে সাথে ইন্সুটেক’ ধারনা বীমা খাতে ব্যপক পরিবর্তন এনেছে। গণমানুষের কাছে বীমা সুবিধা পৌঁছে দিতে প্রযুক্তির বিকল্প নেই। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তপক্ষ এর পক্ষ থেকে আমরা সকল বীমা প্রতিষ্ঠানকে উদ্ভাবনী সেবায় উৎসাহ প্রদান করছি।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশানের সভাপতি শেখ কবীর হোসেন বলেন, “২০২১ নাগাদ বাংলাদেশের ইন্স্যুরেন্স পেনিট্রেশন রেট ৭.০৪% এ উন্নীত হবে এবং এই ইন্ডাস্ট্রি ২.২ বিলিয়ন ডলারের একটি মার্কেট এ পরিণত হবে। ডিজিটালাইজেশন এর যুগে নন-লাইফ প্রতিষ্ঠানগুলোর মধ্যে অগ্রগামী হিসেবে গ্রীন ডেল্টার মোবাইল ইন্স্যুরেন্স অ্যাপ চালু করার উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।’’

ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী বলেন, সরকারের ডিজিটাল বাংলাদেশ’কর্মসূচীতে অবদান রাখার জন্য ২০১৮ সালে দেশে প্রথমবারের মত ডিজিটাল বীমা সেবা চালু করে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স।

তিনি বলেন, সকলের জন্য বীমা, এই মূলমন্ত্র নিয়ে গ্রীন ডেল্টা ইনস্যুরেন্স কাজ করে যাচ্ছে। ইন্সুমামা মোবাইল অ্যাপের সমন্বিত স্মার্ট সেবাগুলোর মাধ্যমে দেশের সকল মানুষের কাছে বীমা সেবা আরো সহজগম্য হবে।

অনুষ্ঠানে জানানো হয়, সকল গ্রাহকের তথ্যকে নিরাপদ রাখতে ইন্সুমামা অ্যাপে অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। গুগল প্লেস্টোর: https://lnkd.in/gEFQaE7, অ্যাপল স্টোর: https://lnkd.in/g3B4WEa লিংক থেকে যে কেউ অ্যাপটি ডাউনলোড করতে পারবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স