বেক্সিমকো ফার্মার ডিভিডেন্ড অনুমোদন

বেক্সিমকো ফার্মার ডিভিডেন্ড অনুমোদন
পুঁজিবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ারহোল্ডররা কোম্পানিটির পরিচালনা পর্ষদ ঘোষিত ২৫ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন করেছে।

শনিবার (১৯ ডিসেম্বর) ভার্চুয়ালি (অনলাইন) অনুষ্ঠিত কোম্পানির ৪৪তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারা অনুমোদন করে। এর আগে গত ২৮ অক্টোবর কোম্পানির পর্ষদ গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে।

সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৮.৬৭ টাকা। কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮০.১২ টাকা। এরপর কোম্পানির রেকর্ড ডেট ছিলে গত ২৫ নভেম্বর।

এজিএমে কোম্পানির ঈর্শ্বণীয় সাফল্যে শেয়ার হোল্ডাররা সন্তষ্টি প্রকাশ করেন এবং শেয়ার হোল্ডাররা গত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য নিরীক্ষক নিয়োগ অনুমোদন করেন।

কোম্পানির ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমানের সভাপতিত্বে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাজমুল হাসান, ইকবাল আহমেদ, পরিচালক, ওকে চৌধুরী, এ বি ছিদ্দিকুর রহমান, কামরুন্নাহার আহমেদ, রীম এইচ সামছুদ্দোহা, মমতাজ উদ্দীন আহম্মেদ এবং স্বতন্ত্র পরিচালক শাহ মঞ্জুরুল হক উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ আলী নাওয়াজ এবং নির্বাহী পরিচালক ও কোম্পানি সচিব আসাদ উল্লাহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত