সমবায় ব্যাংক, আনাদায়ী ঋণ ১৯৪ কোটি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-০২-১৩ ২০:৫১:৫৭

 

বাংলাদেশ সমবায় ব্যাংকের ১৯৩ কোটি ৭২ লাখ ৮৪ হাজার টাকা ঋণ আনাদায়ী রয়েছে। এর মধ্যে কৃষি ঋণ ৩৬ কোটি ৬৯ লাখ ৭৯ হাজার টাকা, প্রকল্প ঋণ ১০ কোটি ৬৯ লাখ ৪২ হাজার টাকা, প্রকল্প ঋণ (মহিলা) ৫৩ লাখ ৮২ হাজার টাকা, কনজ্যুমার্স ঋণ ৭ কোটি ৯৬ লাখ ৫৭ হাজার টাকা, পার্সোনাল ঋণ ৫৫ কোটি ৯৪ লাখ ২ হাজার টাকা এবং স্বর্ণ বন্ধকি ঋণ ৮১ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকা।

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্।

এ কে এম রহমতুল্লাহর প্রশ্নের জবাবে তিনি আরও জানান, মাঠপর্যায়ে সমবায় ব্যাংকের কোনো শাখা অফিস এবং কর্মকর্তা পদায়ন না থাকায় বকেয়া ঋণ আদায়ের লক্ষ্যে সম্প্রতি বিভাগীয় পর্যায়ে গ্রাহকসেবা/ঋণ আদায় বুথ স্থাপনপূর্বক ৫-৬ জন কর্মকর্তা পদায়ন করা হয়েছে। যে সমস্ত জেলায় বিনিয়োগকৃত ঋণের পরিমাণ বেশি ওই সব জেলায় অতিরিক্ত ১ জন করে কর্মকর্তা পদায়ন করা হয়েছে।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।