কোভিড-১৯ টিকা প্রদানে প্রবাসীদের অগ্রাধিকার দেওয়া হবে

কোভিড-১৯ টিকা প্রদানে প্রবাসীদের অগ্রাধিকার দেওয়া হবে
প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেছেন কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানে অগ্রাধিকার তালিকায় বিদেশগামী প্রবাসী কর্মীদের রাখা হবে। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রীকে প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিঠিও দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

আজ শনিবার (১৯ ডিসেম্বর) বিএফডিসিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সকালে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় তিন এ কথা বলেন।

তিনি বলেন, প্রবাসীদের বিনামূল্যে করোনা পরীক্ষার জন্য উদ্যোগ নেওয়া হবে।এখন থেকে বিদেশে কর্মী পাঠাতে শ্রমিকদের দক্ষ করে তোলার বিষয়টিকেই সবচেয়ে বেশী জোর দেওয়া হবে। এছাড়া, কর্মী পাঠাতে স্বচ্ছতার জন্য একটি স্বয়ংসম্পূর্ণ ডাটাবেজ করা হচ্ছে। করোনার কারণে বিভিন্ন দেশে আটকে থাকা শ্রমিকদের সেখানেই প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নিয়েছে সরকার। এর ফলে, তারা দক্ষতা অনুসারে সেদেশে বিভিন্ন কাজে যুক্ত হতে পারবে।

দক্ষ জনশক্তি প্রেরণ নিরাপদ অভিবাসন নিশ্চিত করবে'-শীর্ষক এই বিতর্ক প্রতিযোগিতায় বিষয়ের পক্ষে ইস্টার্ন ইউনিভার্সিটি ও বিপক্ষে সাউথ ইস্ট ইউনির্ভার্সিটি অংশ নেয়।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রবাসীকল্যাণ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু