পাকিস্তান দলের প্রধান নির্বাচক হলেন মোহাম্মদ ওয়াসিম

পাকিস্তান দলের প্রধান নির্বাচক হলেন মোহাম্মদ ওয়াসিম
দীর্ঘদিন ধরে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক ও প্রধান কোচের দায়িত্ব ছিলেন সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। তবে কিছুদিন আগে প্রধান নির্বাচকের পদ ছেড়ে দেন মিসবাহ। তার জায়গায় এবার নতুন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ ওয়াসিমকে।

বৃহস্পতি ও শুক্রবার অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে তার নিয়োগ নিশ্চিত করেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি।

প্রধান নির্বাচক ছাড়াও ক্রিকেট কমিটির প্রধান পদে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক উইকেটরক্ষক সেলিম ইউসুফকে। এ দুজনকেই দায়িত্ব দেয়া হয়েছে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত।

পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট কায়েদ-এ-আজম ট্রফি শেষে প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন ওয়াসিম। তার প্রথম এসাইনমেন্ট হবে জানুয়ারির মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। যেখানে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। অন্যদিকে পিসিবির ক্রিকেট কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে আগামী ২৬ জানুয়ারি।

বর্তমানে নর্দার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন ৪৩ বছর বয়সী মোহাম্মদ ওয়াসিম। গত মৌসুমে তার অধীনে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে চ্যাম্পিয়ন হয়েছে নর্দার্ন এবং রানার্সআপ হয়েছিল কায়েদ-এ-আজম ট্রফিতে। চলতি মৌসুমের কায়েদ-এ-আজম ট্রফিতেও পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে ওয়াসিমের দল।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে