বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট ফি হবে ৩০০ টাকা

বিদেশগামী যাত্রীদের করোনা টেস্ট ফি হবে ৩০০ টাকা
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান জানিয়েছে, বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকায় নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর ) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত করোনার সেকেন্ড ওয়েব মোকাবিলায় চট্টগ্রাম বিভাগের প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভায় এ তথ্য জানান তিনি।

মহামারীকালে সবচেয়ে বেশি রেমিট্যান্স এসেছে উল্লেখ্য করে মো. আবদুল মান্নান বলেন, গতকাল একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদেশগামী যাত্রীদের করোনা টেস্টের ফি ১ হাজার ৫০০ টাকা থেকে কমিয়ে ৩০০ টাকা করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়কে একটি কার্ড বা স্টিকার দিতে বলা হয়েছে। যাতে সহজে চিহ্নিত করা যায় বিদেশগামী যাত্রীদের।

ফি নির্ধারণে বেসরকারি হাসপাতাল সমূহের ব্যাপারে তিনি বলেন, বেসরকারি হাসপাতালগুলোকে তদারকি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে।কোভিড-১৯ এর মধ্যে যারা ব্যবসা করবে তাদেরকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর নেবে মন্ত্রণালয়। মানুষের অসহায়ত্বের সুযোগ নিলে এবং অমানবিক আচরণ করলে তাদের শাস্তি পেতে হবে বলে জানান।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, অক্সফোর্ডের ভ্যাকসিন ফেব্রুয়ারিতে বাংলাদেশ আসবে। এ বিষয়ে ক্রয় চুক্তিসহ যাবতীয় প্রক্রিয়া শেষ করা হয়েছে।সকলকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান সচিব মো. আবদুল মান্নান।

এ সভায় সভাপতির দায়িত্ব পালন করেন বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা।সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী ও মোস্তাফিজুর রহমান চৌধুরী, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. নাসির উদ্দীন মাহমুদ, স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবির, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার এসএম মেহেদী হাসান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ