গ্রামীণফোনের লেনদেন স্পট মার্কেটে

ডেস্ক রিপোর্টার প্রকাশ: ২০২০-০২-১৩ ১০:৫৯:৩৭

আজ ও আগামী রোববার গ্রামীণফোন লিমিটেডের শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। এ দুদিন কোম্পানিটির ব্লক মার্কেটের লেনদেনও স্পট সেটেলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পত্তি করা হবে। বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে ১৭ ফেব্রুয়ারি প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ। এর আগে হিসাব বছরের প্রথমার্ধের (জানুয়ারি-জুন) জন্য শেয়ারহোল্ডারদের ৯০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ দিয়েছিল তারা। ফলে সব মিলিয়ে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০১৯ হিসাব বছরের জন্য ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। কোম্পানিটি তার কর-পরবর্তী মুনাফার ৫০ দশমিক ৮৬ শতাংশ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে দিয়েছে। ঘোষিত লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য আগামী ২১ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার গুলনকশা হলে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ৫৬ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ২৪ টাকা ৭৪ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৭ টাকা ২৮ পয়সা।

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।