মুনাফার লোভে ব্যাংকগুলোকে দেউলিয়া করেছে ব্যবসায়ীরা: শিল্পমন্ত্রী

মুনাফার লোভে ব্যাংকগুলোকে দেউলিয়া করেছে ব্যবসায়ীরা: শিল্পমন্ত্রী
ব্যবসায়ীরা রাতারাতি ধনী হওয়ার লোভে ব্যাংকগুলোকে দেউলিয়া করেছে বলে অভিযোগ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে বুধবার (১৬ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয় আয়োজিত 'জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন' শীর্ষক আলোচনা সভায় শিল্পমন্ত্রী এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এসময় শিল্পমন্ত্রী বলেন, আইন করে তা কঠোর প্রয়োগের মাধ্যমে ধীরে ধীরে ব্যাংকগুলোকে সঠিক অবস্থানে ফিরিয়ে আনা হবে এবং অপ্রয়োজনীয় ব্যয় বন্ধ করে শিল্প মন্ত্রণালয়ের আওতাভুক্ত লোকসানী প্রতিষ্ঠানগুলোকে পূর্নমূল্যায়ন করা হচ্ছে ।

তিনি আরও বলেন, দীর্ঘদিন থেকে চিনিকলের লোকসানের বোঝা টানতে হচ্ছে তাই বন্ধ না করে আধুনিকায়ন করার উদ্যোগ নিয়া হচ্ছে। বিজয় অর্জন হলেও এখনও ষড়যন্ত্র বন্ধ হয়নি। রাষ্ট্রায়ত্ত্ব কোনো চিনিকল বন্ধ হবে না এবং চিনিকলের কোনো শ্রমিকও ছাঁটাই হবে না বলেও আশ্বস্ত করেন তিনি।

এসময়, ব্যাংকলুট, মুনাফাখোর দুর্নীতিবাজদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। পরবর্তী প্রজন্মের জন্য সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় জানান প্রতিমন্ত্রী।

এর আগে শিল্পমন্ত্রণালয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী।এছাড়া, শিল্পমন্ত্রণালয়ের আওতাভূক্ত বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা