সিটির ড্রয়ের রাতে আবারও হার চেলসির

সিটির ড্রয়ের রাতে আবারও হার চেলসির
দুই দলের লক্ষ্য ছিল অভিন্ন। ওয়েস্ট ব্রমের মতো ছোট দলের বিপক্ষে ম্যানচেস্টার সিটির মতো শক্তিশালী দল কয় গোল দিয়ে জেতে, এটাই আলোচনার বিষয় ছিল ম্যাচের আগে। ওদিকে দুদিন আগেই এভারটনের বিপক্ষে হেরে আসা চেলসি অপেক্ষায় ছিল জয়ের ধারায় ফিরে আসার জন্য। শেষ পর্যন্ত দুই দলের কেউই জিততে পারেনি। ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি, ওদিকে চেলসি আবারও হেরে বসেছে উলভারহ্যাম্পটনের বিপক্ষে।

নিজেদের ম্যাচে অবশ্য ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুর কল্যাণে এগিয়ে গিয়েছিল চেলসিই। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে জার্মান স্ট্রাইকার টিমো ভের্নারের কাটব্যাক আয়ত্তে এনে বাঁ প্রান্ত থেকে ওভারল্যাপ করা ইংলিশ লেফটব্যাক বেন চিলওয়েল ডি-বক্সে নিখুঁত এক ক্রস পাঠান। আদর্শ স্ট্রাইকারের মতো দুর্দান্ত এক ভলিতে বল জালে জড়ান জিরু। উলভসের পর্তুগিজ গোলরক্ষক রুই পাত্রিসিও প্রায় আটকেই দিয়েছিলেন শটটা, কিন্তু তাঁর হাতের ফাঁক গলে বল গোললাইন পেরিয়ে যায়। এগিয়ে যায় চেলসি। সব প্রতিযোগিতা মিলিয়ে এটা জিরুর অষ্টম গোল। চলতি মৌসুমে বর্ষীয়ান জিরুর চেয়ে বেশি গোল অন্য কোনো চেলসির তারকার নেই।

৬৬ মিনিটেই দলকে সমতায় ফেরান পর্তুগিজ স্ট্রাইকার ড্যানিয়েল পডেন্স। মাঝমাঠ থেকে আসা উড়ন্ত এক বল ক্লিয়ার করতে গিয়ে উল্টো উলভসের আমেরিকান মিডফিল্ডার ওয়েন ওটাসোয়ির কাছে দিয়ে দেন ব্রাজিলের ডিফেন্ডার থিয়াগো সিলভা। সেখান থেকে হেড করে পডেন্সের কাছে বল পাঠান ওটাসোয়ি। ডান পায়ের নিখুঁত শটে বল জালে জড়ান এই পর্তুগিজ স্ট্রাইকার। ম্যাচের একদম শেষ মুহূর্তে দুর্দান্ত এক প্রতি–আক্রমণে পর্তুগিজ মিডফিল্ডার ভিতিনহার পাস থেকে গোল করেন পর্তুগিজ উইঙ্গার পেদ্রো নেতো। ৯৪ মিনিট ৩৯ সেকেন্ডে এসেছে গোলটা। ২০০৭ সালের পর চেলসির বিপক্ষে লিগে এত পরে গোল দিয়ে কেউ জেতেনি। প্রিমিয়ার লিগে উলভসের শেষ ৮২ গোলের প্রত্যেকটাই এসেছে অব্রিটিশ খেলোয়াড়দের পা থেকে।

সিটির ড্রয়ের রাতে আবারও হার চেলসির ওদিকে সিটিকে অবশ্য চেলসির মতো পরাজয় বরণ করতে হয়নি। তারা ড্র করেছে। কিন্তু যে দলের বিপক্ষে ড্রটা এসেছে, তাতে ড্রটাকে হারের সমানই মনে হবে তাদের। ওয়েস্ট ব্রমের বিপক্ষে প্রথমে জার্মান মিডফিল্ডার ইলকায় গুন্দোয়ানের কল্যাণে এগিয়ে যায় সিটি। রাইটব্যাক জোয়াও ক্যানসেলোর ডিফেন্সচেরা পাস আয়ত্তে এনে ডান প্রান্ত থেকে সুন্দর মাটিঘেঁষা এক ক্রস পাঠান ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিং। সেখান থেকে গোল করেন গুন্দোয়ান। ২২ ম্যাচ পর আবারও প্রিমিয়ার লিগে গোল পেলেন গুন্দোয়ান। কিন্তু আনন্দটা বেশিক্ষণ থাকেনি। ৪৩ মিনিটে ওয়েস্ট ব্রমের নাইজেরিয়ান সেন্টারব্যাক সেমি আজায়ির শট সিটির পর্তুগিজ সেন্টারব্যাক রুবেন দিয়াসের পায়ে লেগে দিক পরিবর্তন করে ঢুকে যায় জালে। পরে হাজার চেষ্টা করেও আর গোল পায়নি সিটি।

উলভসের সঙ্গে ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে চেলসি। ১৩ ম্যাচে ২২ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ২ পয়েন্ট কম নিয়ে তাদের ঠিক পেছনেই আছে সিটি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়