২৬টি জাহাজ কিনবে 'বিএসসি'

২৬টি জাহাজ কিনবে 'বিএসসি'
কয়লা, তেল, গ্যাস ও কনটেইনার পরিবহনের জন্য নতুন ২৬টি জাহাজ কিনছে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি)। এসব জাহাজ কেনার জন্য ইতোমধ্যে প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএসসির ব্যবস্থাপনা (এমডি) পরিচালক কমোডর সুমন মাহমুদ সাব্বির।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে বিএসসি ভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

বিএসসি ব্যবস্থাপনা পরিচালক জানান, কয়লা পরিবহনের জন্য দুটি মাদার বাল্ক ও ১০টি বাল্ক ক্যারিয়ার, ক্রুড অয়েল পরিবহনের জন্য দুটি মাদার ট্যাংকার, ডিজেল ও জেট ফুয়েল পরিবহনের জন্য দুটি মাদার প্রোডাক্ট অয়েল ট্যাংকার, তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) পরিবহনের জন্য ছয়টি জাহাজ ও কনটেইনার পরিবহনের জন্য চারটি জাহাজ কেনার প্রকল্প হাতে নেয়া হয়েছে।

২০১৯-২০ অর্থবছরে বিএসসির পরিচালনা আয় ছিল ২৭৯ কোটি ৯০ লাখ টাকা। অন্যান্য খাত থেকে আয় ৪২ কোটি ৯৪ লাখ টাকা। মোট আয় ৩২২ কোটি ৮৪ লাখ টাকা। পরিচালন ব্যয় ১৭৭ কোটি ৭৩ লাখ টাকা। অন্যান্য ব্যয় ৬৭ কোটি ৬৩ লাখ টাকা। মোট ব্যয় ২৪৫ কোটি ৩৬ লাখ টাকা। নিট লাভ হয়েছে ৪১ কোটি ৪৭ লাখ টাকা।

আলোচ্য ২০১৯-২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যা আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বার্ষিক সাধারণ সভায় (এজিএম) অনুমোদন করা হবে।

সভায় উপস্থিত ছিলেন বিএসসির পরিচালক (অর্থ) শফিউল আলম, পরিচালক (বাণিজ্য) পিযুস দত্ত, পরিচালক (টেকনিক্যাল) ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইউসুফ, সচিব খালেদ মাহমুদ প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি