১২ হাজার গার্মেন্টস কর্মী নেবে জর্ডান

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-১৬ ০০:০৫:৩১

জর্ডানে গার্মেন্টস ফ্যাক্টরির জন্য বাংলাদেশ থেকে ১২ হাজার দক্ষ শ্রমিক নেবে দেশটির একটি কোম্পানি। নতুন নিয়োগ প্রক্রিয়া সরকারি মাধ্যমে হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি আপনাদের একটি সুখবর দিতে চাই। এক বছরে বাংলাদেশ থেকে ১২ হাজার দক্ষ শ্রমিক নেবে জর্ডানের তৈরি পোশাক খাত।

তিনি বলেন, এই নিয়োগ প্রক্রিয়া শুধু বোয়েসেলের মাধ্যমে সম্পন্ন হবে। কিছুদিনের মধ্যে নিয়োগকর্তা এবং তার দল বাংলাদেশ সফরে আসবেন।

মধ্যপ্রাচ্যের দেশ জর্ডানে ৭০ হাজারের মতো বাংলাদেশি শ্রমিক রয়েছে, যার ৪৫ হাজারই পোশাক কারখানায় কাজ করেন বলে জর্ডানে বাংলাদেশ দূতাবাসের তথ্য।

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) রাষ্ট্রীয় মালিকানাধীন একমাত্র জনশক্তি রপ্তানিকারক কোম্পানি।

জর্ডানের সর্ববৃহৎ পোশাক কারখানা ক্লাসিক ফ্যাশনস এপ্যারেলস লিমিটেডে প্রায় ১৫ হাজার দক্ষ বাংলাদেশি পোশাক শ্রমিক কর্মরত রয়েছেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।