এশিয়ায় প্রথম টিকার অনুমোদন সিঙ্গাপুরে

এশিয়ায় প্রথম টিকার অনুমোদন সিঙ্গাপুরে
এবার ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত করোনাভাইরাসের টিকার অনুমোদন দিয়েছে সিঙ্গাপুর। এশিয়ার প্রথম দেশ হিসেবে ফাইজারের টিকার অনুমোদন দিল সিঙ্গাপুর।

দেশটির প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানিয়েছেন, ডিসেম্বরের শেষেই তার দেশে পৌঁছাবে টিকার প্রথম চালান।

সোমবার করোনা পরিস্থিতি নিয়ে টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তিনি একথা জানান।

বিশ্বের প্রথম দেশ হিসেবে ফাইজার-বায়োএনটেকের ভ্যাকসিন জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য অনুমোদন দেয় যুক্তরাজ্য। ইতোমধ্যে দেশটিতে এই টিকা প্রয়োগ শুরু হয়েছে। এছাড়া যুক্তরাজ্যের পর ফাইজারের টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে যুক্তরাষ্ট্র, বাহরাইন, কানাডা ও সৌদি আরব।

প্রধানমন্ত্রী লি সিয়েন লুং জানান, ডিসেম্বরের শেষের দিকে সিঙ্গাপুরের টিকার প্রথম চালান পৌঁছানোর পরবর্তী কয়েক মাসের মধ্যেই অন্য টিকাও পৌঁছানো শুরু করবে।

তিনি বলেন, সবকিছু পরিকল্পনা মতো এগোলে আগামী বছরের তৃতীয় প্রান্তিকের মধ্যেই সিঙ্গাপুরের সব নাগরিক এবং সেখানে দীর্ঘ সময় বসবাসকারীদের বিনামূল্যে টিকা প্রদান সম্ভব হবে।

তিনি জানান, সম্মুখ সারির কর্মী, বয়স্ক এবং ঝুঁকিতে থাকা মানুষেরা আগে টিকা পাবেন। তারপর প্রধানমন্ত্রী ও অন্যান্য কর্মকর্তা টিকা নেবেন।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী বলেন, আমিসহ মন্ত্রিসভার সহকর্মী এবং বয়স্করা আগেভাগে টিকা নেব। এর নিরাপত্তা নিয়ে বিশ্বাস তৈরি করতে বিশেষ করে আমার মতো বয়স্কদের আশ্বস্ত করতেই এই টিকা নেব। খবর রয়টার্সের

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া