মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা ৫ মার্চ ও ২ এপ্রিল

মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা ৫ মার্চ ও ২ এপ্রিল
এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ মার্চ এবং ডেন্টাল ২ এপ্রিল অনুষ্ঠিত হবে।

সম্প্রতি স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে এসব পরীক্ষা সংক্রান্ত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করে পরীক্ষা কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক ডা. এ কে এম আহসান হাবীব বলেন, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ মার্চ এমবিবিএস এবং ২ এপ্রিল ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ৩০ নভেম্বর স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।কোভিড-১৯ কিংবা জরুরি অন্যকোন কারণে এ তারিখ পেছানো হতে পারে। তবে সামনে আনার সুযোগ নেই।

এদিকে, আগামী ৫ মার্চ ও ২ এপ্রিল তারিখে অন্যকোন ভর্তি পরীক্ষার সময়সূচি না রাখতে অনুরোধ জানিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন চেয়ারম্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, বিএসএমএমইউসহ সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের চিঠি দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

অন্যবছর ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। সেই ফলাফল প্রকাশের পর মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়। সাধারণত অক্টোবরের মধ্যেই ভর্তি পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করা হয়। ১০ জানুয়ারি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন শেষে পাঠদান শুরু হয়ে যায়। কিন্তু এবার মহামারীর কারণে সবকিছুই অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি