বিজয় দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ

বিজয় দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ
করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ও স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে মহান বিজয় দিবস উদযাপনে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এবারও বিভিন্ন রচনা প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক নানা আয়োজন ভার্চুয়ালি করার নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার(১৪ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, একই সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিজ নিজ অধিদপ্তরগুলোকে নির্দেশ দিয়েছে।

আগামীকাল ১৬ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এসব অনুষ্ঠান আয়োজন করতে হবে। একইসঙ্গে জাতীয় পর্যায়ে অনলাইনে, ডাকযোগে বা ইমেইলে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে।অধিদপ্তরগুলোও এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা পাঠিয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকেও মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে এবং তা বাস্তবায়নের অগ্রগতি অধিদপ্তরকে জানাতে বলা হয়।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় শিক্ষার্থীদের সশরীরে বিদ্যালয়ে উপস্থিত না করে অনলাইনে ই-মেইলের মাধ্যমে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ ভার্চুয়ালি বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি