বিজয় দিবসে শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-১৫ ১২:১১:২৬

করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ও স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে মহান বিজয় দিবস উদযাপনে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে এবারও বিভিন্ন রচনা প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ বিষয়ক নানা আয়োজন ভার্চুয়ালি করার নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার(১৪ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, একই সঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় নিজ নিজ অধিদপ্তরগুলোকে নির্দেশ দিয়েছে।

আগামীকাল ১৬ থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এসব অনুষ্ঠান আয়োজন করতে হবে। একইসঙ্গে জাতীয় পর্যায়ে অনলাইনে, ডাকযোগে বা ইমেইলে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হবে।অধিদপ্তরগুলোও এ বিষয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা পাঠিয়েছে।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকেও মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করতে বলা হয়েছে এবং তা বাস্তবায়নের অগ্রগতি অধিদপ্তরকে জানাতে বলা হয়।

এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় শিক্ষার্থীদের সশরীরে বিদ্যালয়ে উপস্থিত না করে অনলাইনে ই-মেইলের মাধ্যমে রচনা প্রতিযোগিতার আয়োজনসহ ভার্চুয়ালি বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবসের বিভিন্ন অনুষ্ঠান আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।