আর্থিক সুবিধা দিতে বেজা ও বিকাশের চুক্তি

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-১৫ ১০:৪১:০৮

অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারীদের বিভিন্ন আর্থিক সুবিধা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) ও ব্র্যাকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। একই অনুষ্ঠানে বেজা ও দুই বিদেশি প্রতিষ্ঠান সিসিইসিসি ও জিহং মেডিকেল বাংলাদেশ লিমিটেডের মধ্যে জমির ইজারা নিয়ে চুক্তি সই হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁও-এ এসব চুক্তি স্বাক্ষরিত হয়।

ওয়ান স্টপ সেন্টারে (ওএসএস) লেনদেন ত্বরান্বিত করতে বিকাশ ও বেজার মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তির আওতায় আর্থিক প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক লিমিটেড বিনিয়োগকারীদের বিভিন্ন আর্থিক সুবিধা দেয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে শাখা স্থাপনের পরিকল্পনা করেছে। আর্থিক প্রয়োজনে দ্রুত অর্থ পরিশোধ ব্যবস্থা নিশ্চিতে কাজ শুরু করেছে বিকাশ। বেজা পরোক্ষভাবে সোনালী ব্যাংকের সঙ্গে পেমেন্ট গেটওয়ের মাধ্যমে যুক্ত থাকলেও এ চুক্তির ফলে বিকাশ অ্যাপের মাধ্যমে ওএসএস-এর সার্ভিস চার্জসমূহ পরিশোধ করা যাবে।

চুক্তিতে বেজার পক্ষে বেজার নির্বাহী সদস্য মো. আব্দুল মান্নান খান, ব্র্যাক ব্যাংকের ডিএমডি তারেক রিফাত উল্লাহ খান, বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম, সিসিইসিসি’র চেয়ারম্যান কে চ্যাংলিয়ান এবং জিহং মেডিকেলের পক্ষে প্লান ডিরেক্টর ওয়াং জিং চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মাকসুদুর রহমান পাটোয়ারী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদির প্রমুখ উপস্থিত ছিলেন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।