বিজিএমইএ ও আমরা রিসোর্সের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বিজিএমইএ ও আমরা রিসোর্সের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর
পোশাক শিল্পের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বিজিএমইএ সদস্য কারখানাগুলোর জন্য উত্তরাস্থ নিজস্ব প্রাঙ্গনে “সেন্টার অব ইনোভেসন, ইফিসিয়েন্সি অ্যান্ড ওএইচ” স্থাপন করার উদ্যোগ গ্রহন করেছে। এ লক্ষ্যে আজ সোমবার (১৪ ডিসেম্বর) গুলশানের বিজিএমইএ পিআর এন্ড মিডিয়া সেন্টারে বিজিএমইএ ও ‘আমরা রিসোর্সেস লিঃ’ এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বিজিএমইএ এর পক্ষে সভাপতি ড. রুবানা হক এবং ‘আমরা রিসোর্সেস লিঃ’ এর পক্ষে সিওও সোহেল আহমেদ সমঝোতা স্মারকটি স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের আওতায় ‘আমরা রিসোর্সেস লিঃ’ বিজিএমইএ এর উপরোক্ত কেন্দ্রে সৌজন্য হিসেবে সফট্ওয়্যার সুবিধা প্রদান করবে। যা ল্যাবে থ্রি-ডি স্যাম্পলিং, ভার্চুয়াল ডিজাইনিং, পণ্যের উন্নয়ন কাজে ব্যবহৃত হবে। বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক বিজিএমইএ’র এ প্রকল্পে এগিয়ে আসার জন্য ‘আমরা রিসোর্সেস লিঃ’কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ সময় বিজিএমইএ এর সহ-সভাপতি আরশাদ জামাল (দীপু), বিজিএমইএ এর আরডিটিআই ও এসডিজি বিষয়ক স্ট্যান্ডিং কমিটি দুটির চেয়ারম্যান জনাব ওয়াসিম জাকারিয়া ও ‘আমরা রিসোর্সেস লিঃ’ এর ডেভিড লিপরোভেস্ট উপস্থিত ছিলেন।

“সেন্টার অব ইনোভেসন, ইফিসিয়েন্সি অ্যান্ড ওএইচ” স্থাপনের মূল লক্ষ্যই হলো পোশাক শিল্পের দক্ষতা বৃদ্ধি। উৎপাদন ও দক্ষতার বিষয়ে প্রতিযোগি দেশগুলোর তুলনায় বাংলাদেশ পিছিয়ে থাকা বিষয় গুলো নিয়ে কাজ করবে। শিল্পের চাহিদা অনুযায়ী পাঠ্যক্রম প্রনয়নের ব্যবস্থা করবে। উপযুক্ত প্রশিক্ষক নিয়োগ দিবে যারা কার্যকরী পদ্ধতিতে প্রশিক্ষনদানে সক্ষম।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন