বাংলাদেশের দুই পদক আন্তর্জাতিক ফিজিকস অলিম্পিয়াডে

নিজস্ব প্রতিবেদক প্রকাশ: ২০২০-১২-১৪ ১৮:৪০:২০

আন্তর্জাতিক ড্রিস্টিবিউটেড ফিজিকস অলিম্পিয়াডে দুটি ব্রোঞ্জ ও একটি অনারেবল মেনশন পেয়েছে বাংলাদেশ ফিজিকস অলিম্পিয়াড দল।

ঢাকার নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণির দুই শিক্ষার্থী রাশেদুল ইসলাম এবং ইমতিয়াজ তানভির ব্রোঞ্জ পদক পেয়েছেন এবং অনারেবল মেনশন পেয়েছেন একই শিক্ষা প্রতিষ্ঠানের এম সামিন সালেক। দলের বাকি দুই সদস্য হলেন রাজশাহী সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রুবায়াত জালাল ও কুষ্টিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী গোলাম ইশতিয়াক।

এই অলিম্পিয়াডে বাংলাদেশ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্স বিভাগের অধ্যাপক ও তাত্ত্বিক পদার্থবিজ্ঞানী আরশাদ মোমেন। তিনি বলেন, ‘এই ফলাফলে আমরা খুশি। কারণ, খুব স্বপ্ল সময়ের নোটিশে অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের অনলাইনে ক্যাম্পিং করা হলেও সময় স্বল্পতার কারণে ভালো প্রশিক্ষণ দেওয়া সম্ভব হয়নি।’

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।