কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা

কানাডায় বিজয় দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা
কানাডার ক্যালগেরিতে বাংলাদেশের বিজয় দিবসের ৫০ বছর পদার্পণ উপলক্ষে 'অগ্রগতি ও উন্নয়নের ৫০ বছর : চ্যালেঞ্জ কোথায়?' শীর্ষক এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। প্রবাসী সাংবাদিক আহসান রাজীব বুলবুলের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলাদেশের জাতীয় সংসদের মেহেরপুর-২ আসনের এমপি মো. সাহিদুজ্জামান খোকন এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীম।

আলোচনায় বক্তারা বলেন, চতুর্মুখী দেশি-বিদেশি ষড়যন্ত্র আমাদের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে পারেনি-ভবিষ্যতেও পারবে না- তার বড় প্রমাণ পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সিদ্ধান্তে বিজয়ের মাসে আরেকবার বাঙালিরা মাথা উঁচু করে দাঁড়িয়েছে বিশ্বের বুকে।

বক্তারা আরো বলেন- হেনরি কিসিঞ্জারদের অবজ্ঞার, তাচ্ছিল্যের ‘তলাবিহীন ঝুড়ি’র আমাদের সেই বাংলাদেশ এক অসাধ্য সাধন করেছে। আমরা দেশের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প পদ্মা সেতুর বাস্তবায়ন করেছি সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে।

শিল্প মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য সাহিদুজ্জামান খোকন এমপি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতিসংঘ ঘোষিত এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে উন্নয়নের পথে শত ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ কিভাবে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে তার বিস্তারিত তথ্য ও পরিসংখ্যান তুলে ধরেন। তিনি প্রবাসী বাংলাদেশিদের প্রতি বাংলাদেশের বিস্ময়কর সাফল্য ও উন্নয়ন কর্মকাণ্ডকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরার আহবান জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ