১২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট’

১২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ‘আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট’
বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘আভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’। দেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর মধ্য থেকে ১৬টি দল এই ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিচ্ছে। আগামী ১২ ডিসেম্বর শনিবার থেকে রাজধানীর শ্যামলী ক্লাব মাঠে চারদিনের এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) আয়োজক কমিটির আহ্বায়ক বিসিএস পরিচালক মো. রাশেদ আলী ভূঁইয়া রাজধানীর ধানমন্ডিতে বিসিএস ইনোভেশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানান।

বিসিএস ইভেন্ট ম্যানেজমেন্ট উপ-কমিটির চেয়ারম্যান ইউসুফ আলী শামীমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান টিটো, বিসিএস মহাসচিব মুহাম্মদ মনিরুল ইসলামসহ স্পন্সর প্রতিষ্ঠান এবং ১৬টি দলের প্রতিনিধিরা।

মো. রাশেদ আলী ভূঁইয়া বলেন, ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে প্রথমবারের মতো ক্রীড়া বিষয়ক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হতে যাচ্ছে বিসিএস। তথ্যপ্রযুক্তির ব্যবসায়ীদের মধ্যে মেলবন্ধন দৃঢ় করা এবং বিনোদনের জন্যই এ টুর্নামেন্টের আয়োজন।

সংবাদ সম্মেলনে বলেছে, ‘অ্যাভিটা আইসিটি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০’ এ চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা এবং চ্যাম্পিয়ন ট্রফি, রানার আপ দল পাবে ৫০ হাজার টাকা এবং রানার আপ ট্রফি। প্রতিদিনের খেলায় ‘ম্যান অব দি ম্যাচ’ ১ হাজার টাকা এবং ফাইনাল খেলার ‘ম্যান অব দি ম্যাচ’ পাবেন ৫ হাজার টাকা, সেই সঙ্গে ‘ম্যান অব দি টুর্নামেন্ট’ পাবেন ৫ হাজার টাকা। টুর্নামেন্টে বিসিএস এর সদস্য কোম্পানি এবং তথ্যপ্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সংগঠন বা প্রতিষ্ঠানের মোট ১৬টি দল অংশ নেবে।

উদ্বোধনী ম্যাচে ১২ ডিসেম্বর সকাল পৌনে আটটায় হক ব্রাদার্স মুখোমুখী হবে আইটি পল্লীর। ১৫ ডিসেম্বর বেলা ২টায় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টটি বিসিএসের ফেসবুক পেজে সরাসরি সম্প্রচার করা হবে।

টুর্নামেন্টের যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান টিটো বলেন, প্রতিটি দলে ৩ জন অতিরিক্ত খেলোয়াড়সহ মোট ১২ জন খেলোয়াড় থাকবে। খেলায় আইসিসি’র নিয়ামাবলি অনুসরণ করা হবে।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়