বঙ্গোপসাগরে নিখোঁজ বাংলাদেশী ট্রলারসহ ১৯ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে নিখোঁজ বাংলাদেশী ট্রলারসহ ১৯ জেলে উদ্ধার
বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ বাংলাদেশী ট্রলারসহ ১৯ জেলেকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ড। আজ (১০ ডিসেম্বর) ‍দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

লে. কমান্ডার জানান, গত ১৫ নভেম্বর চট্রগ্রাম থেকে এফভি রানা নামের একটি ফিশিং ট্রলার ১৯ জন জেলেসহ গভীর সাগরে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দেয়। ২৩ নভেম্বর থেকে যান্ত্রিক ত্রুটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলারটি ভাসতে ভাসতে ভারতীয় জলসীমায় চলে যায়। প্রায় ১৫ দিন যাবৎ মাঝ সমুদ্রে ভাসার পর ভারতীয় কোস্টগার্ড জাহাজ ভরদ ট্রলারটিকে দেখতে পায়।

তিনি আরও জানান, কোস্টগার্ড জাহাজ সোনার বাংলা ট্রলারটিকে নিয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি বেইস মংলায় ১০ ডিসেম্বর ২০২০ তারিখে প্রত্যাবর্তন করলে উদ্ধারকৃত ফিশিং ট্রলার ও জেলেদের ট্রলারের মালিকের নিকট হস্তান্তর করা হয়। ওই ঘটনায় দুটি দেশের পারস্পরিক সুসম্পর্ক শুধু জোরদারই করবে না বরং ভবিষ্যতে দুই দেশের কোস্টগার্ডের পারস্পরিক সহযোগিতাও অনেকাংশে বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করে বাংলাদেশ কোস্টগার্ড।

গত ৮ ডিসেম্বর ভারতীয় কোস্টগার্ড জাহাজ ট্রলারটিকে উদ্ধার করে বাংলাদেশ কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগ করে ৯ ডিসেম্বর বাংলাদেশ সময় ভোর ৬টায় বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ সোনার বাংলার কাছে হস্তান্তর করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা