চট্টগ্রামে আরও তিনটি cস্থাপন করবে বিসিক

চট্টগ্রামে আরও তিনটি cস্থাপন করবে বিসিক
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ২০৪১ সালে শিল্পোন্নত বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রীর লক্ষ্যে পূরণে দেশী-বিদেশী বিনিয়োগ, লবণ শিল্প ও স্থানীয় নারী উদ্যোক্তাদের জন্য আরো তিনটি শিল্প পার্ক স্থাপন করবে।

গত ৭ ডিসেম্বর চট্টগ্রাম জেলার বোয়ালখালি উপজেলায় কর্ণফুলী নদীর তীরে চরণদ্বীপে ১০০ একর জায়গায় লবণ শিল্পের জন্য আলাদা একটি বিসিক লবণ শিল্প পার্ক, স্থানীয় নারী উদ্যোক্তাদের জন্য বিসিক নারী উদ্যোক্তা শিল্প পার্ক ও পটিয়ায় ৫০০ একর জমিতে বিসিক মাল্টিসেক্টরাল শিল্প পার্ক স্থাপনের জন্য বিসিক চেয়ারম্যান ও পটিয়া উপজেলা চেয়ারম্যান মো. মোতাহেরুল ইসলাম চৌধুরী সহ সম্ভাব্য জায়গা পরিদর্শন করেছেন।

বিসিক চেয়ারম্যান গত ৬ ডিসেম্বর চট্টগ্রাম-১২ (পটিয়া) সংসদীয় আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীর সঙ্গে নারী উদ্যোক্তাদের শিল্প পার্ক, লবণ শিল্প পার্ক ও বিসিক মাল্টিসেক্টরাল শিল্প পার্ক স্থাপনের বিষয়ে আলোচনা সভায় মিলিত হয়।

এ আলোচনা সভা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে হোটেল রেডিসনে। হুইপ এই নতুন তিনটি শিল্প পার্ক স্থাপনের বিষয়ে বিসিক কর্তৃপক্ষকে সর্বাত্মক সহযোগিতা দেয়ার আশ্বাস দেয়।

লবণ শিল্পের জন্য বিসিক লবণ শিল্প পার্ক, নারী উদ্যোক্তাদের বিসিক নারী উদ্যোক্তা শিল্প পার্ক, ও বিসিক মাল্টিসেক্টরাল শিল্পপার্কের স্থাপন সম্ভব হলে প্রায় ৫ লাখ নারী-পুরুষের কর্মসংস্থানের সুযোগ হবে বলে আশা করা হচ্ছে।

বর্তমানে বিসিকরে ৫টি শিল্পনগরী রয়েছে চট্টগ্রামে। এগুলো হলো- বিসিক শিল্পনগরী ফৌজদারহাট, বিসিক শিল্পনগরী ষোলশহর, বিসিক শিল্পনগরী কালুরঘাট, বিসিক শিল্পনগরী পটিয়া এবং বিসিক শিল্পনগরী মিরসরাই। এছাড়া চট্টগ্রামের রাউজানে ৩৫ একর জায়গায় আরও একটি শিল্পপার্ক নির্মাণাধীন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি