সানলাইফের সাথে ডিআরইউর ৫ বছরের বীমা চুক্তি

সানলাইফের সাথে ডিআরইউর ৫ বছরের বীমা চুক্তি
ঢাকা রিপোর্টার্স ইউনিটি পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি সানলাইফ ইনসিওরেন্সের সাথে ৫ বছরের বীমা চুক্তি সম্পাদিত করেছে। রোববার ডিআরইউর সাগর রুনী মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে এই চুক্তি স্বাক্ষর সম্পাদিত হয়।

বর্তমান কমিটি এই চুক্তি সম্পাদনের মাধ্যমে তাদের শেষ কর্মদিবস সম্পাদন করেছে। চুক্তির আওতায় প্রিমিয়াম হিসেবে কোম্পানীকে প্রায় ১৫ লাখ টাকা প্রদান করা হয়। নতুন চুক্তির আওতায় কোন সদস্য মারা গেলে তার পরিবার সানলাইফ ইনসিওরেন্স কাম্পানী থেকেই বীমা দাবির তিন লাখ টাকা পাবেন। আগের বীমা চুক্তিতে যা ছিল দুই লাখ টাকা। এছাড়া রোগের কাভারেজ বেড়ে হয়েছে ১৩টি। যা আগে ছিল ৮টি।

ডিআরইউর বিদায়ী সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। অন্যান্যের মধ্যে সানলাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেডের সিনিয়র সহ-ব্যবস্থাপনা পরিচালক শাহাদাত হোসেন সোহাগ, ডিআরইউর অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ।

বীমা চুক্তি সাক্ষর অনুষ্ঠানে ডিআরইউর দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, নবনির্বাচিত আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী সদস্য আজিজুর রহমান (রহমান আজিজ) সহ সিনিয়র সদস্যগণ উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় সদস্যরা যেসব সুবিধা পাবেন:

১. কোন সদস্য মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা পাবেন, আগে পেতেন ২ লাখ টাকা। দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাাবেন, আগেও তাই ছিল।

২. প্রধান প্রধান রোগ আগে ছিল ৮টি। বর্তমানে হবে ১৩টি। নতুন করে হাড় ভাঙ্গা, কিডনি ও ফুসফুসের সর্বশেষ স্তরের স্থলে যেকোন রোগ, ব্রেইন, কোভিড-১৯ সংযোজন (পরিস্থিতি ক্রিটিকাল হলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা) করা হয়েছে। প্রধান রোগের ক্ষেত্রে আগে সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পাওয়া যেত, এখন তা ৮০ হাজার টাকায় উন্নিত করা হয়েছে।

৩. অঙ্গহানি জনিত দাবির ক্ষেত্রে আগে দুই হাত বা দুই পা সম্পূর্ণ নষ্ট হলে দেয়া হত দেড় লাখ টাকা, এখন থেকে পাবেন দুই লাখ টাকা। এক হাত-এক পা সম্পূর্ণ নষ্ট হলে আগে ৫০ হাজার টাকা পাওয়া যেত, এখন পাওয়া যাবে এক লাখ টাকা।

৪. আগের মেয়াদে জনপ্রতি বীমার হার ছিল ১২১৬ টাকা। বর্তমানে হবে ৯২৫ টাকা।

৫. সর্বশেষ বছরে বার্ষিক মোট প্রিমিয়াম দেয়া হয় ১৫ লাখ ৯৮ হাজার ৩১০ টাকা। এ বছর বার্ষিক প্রিমিয়াম ১৪ লাখ ৯০ হাজার টাকা।

৬. আগে ৫ বছর মেয়াদ শেষে একবার লাভের ৪০ শতাংশ ডিআরইউ পেত, এখন থেকে ৫০ শতাংশ পাওয়া যাবে এবং প্রতি বছর শেষে এ লাভ পাওয়া যাবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন