কোম্পানি সচিবদের নিয়ে ডিএসইর দু’দিন ব্যাপী প্রশিক্ষণ

কোম্পানি সচিবদের নিয়ে ডিএসইর দু’দিন ব্যাপী প্রশিক্ষণ
পুঁজিবাজারে তালিকাভুক্ত সকল কোম্পানির সচিব এবং একাধিক কর্মকর্তাদের নিয়ে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

‘ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটর্ফম অব ডিএসই’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় কোম্পানি সচিব এবং আইটি বিভাগের কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ঢাকা স্টক এক্সচেন্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার (০৭ ডিসেম্বর) ও পরদিন মঙ্গলবার (০৮ ডিসেম্বর) ভার্চুয়াল প্লাটর্ফমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। দুইদিনই বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত চলবে এ কর্মশালা।

সূত্র মতে, সোমবার পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক, সিমেন্ট, সিরামিক, করপোরেট বন্ড, প্রকৌশল, আর্থিক প্রতিষ্ঠান, খাদ্য ও আনুষাঙ্গিক, বিদ্যুৎ ও জ্বালানি খাত এবং বীমা খাতের কোম্পানির কর্মকর্তরা প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত থাকবেন।

এর পরদিন অর্থাৎ মঙ্গলবার বাকি খাতের কোম্পানিগুলোর কর্মকর্তাদের উপস্থিত থাকতে কোম্পানিগুলোকে চিঠি দিয়ে জানিয়েছে ডিএসই।

‘মডিউল অব ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটর্ফম’- শীর্ষক কর্মশালায় কোম্পানির মূল তথ্য, ইউজার ম্যানেজমেন্ট, পাবলিক অ্যান্ড ডিসেমিনেশন অব পিএসআই অ্যান্ড মেটারিয়াল অব ইনফরমেশন, ফাইল আপলোড-ডাউনলোড, ইনসাইডার ইনফরমেশন, শেয়ারহোল্ডিং অ্যান্ড ফ্রি-ফ্লট রিপোর্ট, করপোরেট অ্যাকশন, উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার হোল্ডিং, শেয়ার কেনা বেচার ঘোষণাসহ মোট ১২টি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত