টেকনো আনল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

টেকনো আনল ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন
দেশে এসেছে নতুন প্রিমিয়াম সেগমেন্টের ফোন ‘টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার’। ফ্ল্যাগশিপ লেভেলের ৬৪ মেগাপিক্সেল (এমপি) আলট্রা কোয়াড রিয়ার ক্যামেরা ও প্রথম পাইওনিয়ারিং ৪৮ মেগাপিক্সেল (এমপি) ডুয়েল ফ্রন্ট ক্যামেরা।

ক্যামন ১৬ প্রিমিয়ারের প্রধান আকর্ষণীয় ফিচার হলো এর ইন্ডাস্ট্রি বেস্ট ৬৪ এমপি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যাতে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ৮ মেগাপিক্সেল ১০৫ ডিগ্রি আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং পেন্টা এলইডি ফ্ল্যাশসহ ২ মেগাপিক্সেল লো লাইট সেন্সর রয়েছে।

এর ডুয়েল ফ্রন্ট ক্যামেরা সেটআপে একটি ৪৮ মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি শ্যুটার আছে। ফোনটিতে ডুয়েল ফ্রন্ট ফ্ল্যাশ সুবিধাও রয়েছে। এছাড়া ব্যবহারকারীদের উন্নত ও বহুমাত্রিক শুটিংয়ের অভিজ্ঞতা দিতে টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ারে বিশ্বের এক্সক্লুসিভ ট্রেডমার্ক টাইভস প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে টেকনোর এআই ভিশন অপ্টিমাইজেশন সলিউশনও রয়েছে। সর্বোপরি, এ স্মার্টফোনটিতে থাকা সুপার পাওয়ারফুল ক্যামেরা ফাংশন মোবাইল শিল্পে হট ট্রেন্ডের নজির স্থাপন করবে।

সুপার হাইব্রিড ইমেজ স্ট্যাবিলাইজেশন (এইচআইএস) এবং ইআইএস+এআইএসের মতো অনন্য ভিডিও শ্যুটিং ফাংশন রয়েছে টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ারে যা দিয়ে উন্নত ফ্রেম রেট ভিডিও শ্যুট করা যাবে। সেইসঙ্গে, টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার দিয়ে ৯৬০ ফ্রেম সুপার স্লো মোশন শ্যুট এবং ৪-কে আনইমাজিনেবল হাই ডেফিনেশন সিনেমা লেবেলের ভিডিও ধারণ করা যাবে। যা ব্যবহারকারীর ভিডিও শুটিংয়ের আনন্দকে আরও বাড়িয়ে দেবে।

নতুন টেকনো ক্যামন ১৬ প্রিমিয়ার ফোনটিতে ৬.৯ ইঞ্চির এফএইচডি ডুয়েল ডট ইন ডিসপ্লে রয়েছে। যাতে ৯০ হার্জ রিফ্রেশ রেট, ২০:৫:৯ অ্যাসপেক্ট রেশিও এবং এইচডিআর১০+ সমর্থিত ফ্ল্যাশ রয়েছে। স্ক্রিনের বাম কোণের পিল আকৃতির হোল পাঞ্চ কাট-আউট ব্যবহারকারীকে সত্যিকারের লাক্সারি অনুভূতি দেবে। ক্যামন ১৬ প্রিমিয়ারের আরেকটি মূল ফিচার হলো- এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের সমন্বয়ে হেলিও জি৯০টি অক্টাকোর গেমিং প্রসেসর। যার মাধ্যমে ফটোগ্রাফি, নেটওয়ার্কিং, গেমিং এবং প্রসেসিংয়ের সামগ্রিক পারফরম্যান্স ১১ ভাগ বাড়ানো হয়েছে।

মোবাইলটিতে থাকা ৪৫০০ এমএএইচ বিশাল ব্যাটারি ব্যবহারকারীর প্রতিদিনের চাহিদা সহজেই মেটাতে পারবে। সেইসঙ্গে এর ৩৩ ওয়াট নিরাপদ ফাস্ট চার্জিং ক্ষমতাসহ নতুন আপগ্রেডেড ব্যাটারিটি মাত্র ৩০ মিনিটের মধ্যে ফোনের ৭০ ভাগ ব্যাটারি চার্জ করতে পারে।

অর্থসংবাদ/এসএ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়