ডিএসইতে যোগ দিলেন কাজী ছানাউল হক

ডিএসইতে যোগ দিলেন কাজী ছানাউল হক
ঢাক স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন কাজী ছানাউল হক। আজ রোববার থেকে তিনি নিকুঞ্জে অফিস শুরু করেছেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিএসইসির ৭১৫তম কমিশন সভায় ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ছানাউল হককে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) এমডি নিয়োগের অনুমোদন দিয়েছে কমিশন।

গত ৯ জানুয়ারি ডিএসইর পরিচালকদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে ছানাউল হককে এমডি হিসেবে নির্বাচন করা হয়। একইদিনে পর্ষদের নির্বাচনের বিষয়টি অনুমোদন চেয়ে কমিশনে চিঠি দেয় ডিএসই। এরই আলোকে কমিশন সানাউলের নিয়োগের অনুমোদন দিয়েছে।

প্রসঙ্গত, কাজী ছানাউল হক ডিএসইতে যোগদানের আগে কর্মসংস্থান ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন। এর আগে তিনি ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি), রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব), ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

চাকরি জীবনে কাজী ছানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাবের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি আইসিবির পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়া প্রতিষ্ঠানটির ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগসহ স্থানীয় কার্যালয়, ঢাকা, রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি।

কাজী ছানাউল হক আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের সিইও হিসেবেও কমর্রত ছিলেন। তিনি ১৯৮৪ সালে আইসিবিতে সিনিয়র অফিসার হিসেবে চাকরি জীবন শুরু করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত